Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

রাজ্যে জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মসূচির জন্য কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ২৩ থেকে ৬৭ বছরের মধ্যে হতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৭:৪৮
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনস্থ জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মসূচির জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে। শুধু মাত্র রাজ্যবাসী এবং স্থানীয় ভাষায় পারদর্শীরা এর জন্য আবেদন করতে পারবেন। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তাই আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

নিয়োগ হবে স্টেট প্রোগ্রাম ম্যানেজার-মেন্টাল হেলথ পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্তদের পোস্টিং হবে স্টেট প্রোগ্রাম ম্যানেজমেন্ট ইউনিটে। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ২৩ থেকে ৬৭ বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে স্টেট প্রোগ্রাম ম্যানেজার-মেন্টাল হেলথ পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৬৫ বা ৭০ হাজার টাকা।

স্টেট প্রোগ্রাম ম্যানেজার-মেন্টাল হেলথ পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া বা রাজ্য মেডিক্যাল কাউন্সিল স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাইকিয়াট্রিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি, স্নাতকোত্তর স্তরে উত্তীর্ণ হওয়ার পর ন্যূনতম এক বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া দ্রুত কাজ সম্পন্ন করা এবং সাবলীল কথোপকথনের দক্ষতা থাকাও জরুরি।

উভয় পদেই প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

আগামী ৭ অগস্ট সকাল সাড়ে ১১টায় সল্টলেকের স্বাস্থ্য ভবনে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE