Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Visva Bharati Recruitment 2024

অতিথি শিক্ষক নিয়োগ করবে বিশ্বভারতী, কোন বিভাগের জন্য?

লেকচার পিছু ১৫০০ টাকা করে দেওয়া হবে। দুই বিভাগে এক জন করে মোট দু’জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য চাই বিশেষ যোগ্যতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৮:০৪
Share: Save:

তথাকথিত বাংলা, হিন্দি, ইংরেজি ভাষা থেকে বেরিয়ে পড়াশোনা একেবারে অন্য ভাষা নিয়ে। বর্তমানে চাকরিও খুঁজছেন সেই মতো। তা হলে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নজর দিতে পারেন। তবে, এ ক্ষেত্রে আরবি এবং ফারসি ভাষার ডিগ্রি থাকতে হবে। সম্প্রতি এই সংক্রান্ত সবিস্তার বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

অতিথি শিক্ষক নিয়োগ করবে বিশ্বভারতী। আরবি এবং ফারসি ভাষা পড়ানোর জন্য এই নিয়োগ। তবে মাসিক বেতন নয়, লেকচার পিছু টাকা দেওয়া হবে নিযুক্তদের। প্রতিটি লেকচারের জন্য মিলবে ১৫০০ টাকা। উভয় বিভাগেই এক জন করে মোট দু’জনকে নিয়োগ করা হবে।

আবেদনের জন্য প্রার্থীকে ফারসি বা আরবি ভাষায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া জরুরি। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে।

কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীরা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩০ জুলাই। ওই দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি বিশদে জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE