Advertisement
০১ জুলাই ২০২৪
UBKV Recruitment 2024

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রসেফর-সহ বিভিন্ন পদে কাজের সুযোগ

পদ ভেদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৭,৫০০ টাকা থেকে শুরু করে ১,৩১,৪০০ টাকা পর্যন্ত।

Uttar Banga Krishi Vishwavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৬:৩৮
Share: Save:

কোচবিহার উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট নানাবিধ প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সমস্ত প্রকল্পেই অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অফলাইনে আবেদনপত্র জমা হবে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গবেষণাধর্মী প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার)। প্রকল্পে নিয়োগ হবে হর্টিকালচারিস্ট, জুনিয়র প্যাথোলজিস্ট, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (অ্যাগ্রোনমি), অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (প্যাথোলজি), অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (প্ল্যান্ট ব্রিডিং), জুনিয়র ক্লার্ক, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১১। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য পাঁচ বছরের ছাড় থাকবে। পদ ভেদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৭,৫০০ টাকা থেকে শুরু করে ১,৩১,৪০০ টাকা পর্যন্ত।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য আবেদনকারীদের এগ্রিকালচার বা হর্টিকালচারে বিএসসি অথবা বোটানি/ কেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ বায়োটেকনোলজিতে বিএসসি অনার্স থাকতে হবে। যাঁদের উল্লিখিত বিষয়ে গুলিতে স্নাতকোত্তর এবং ফিল্ড ওয়ার্ক ও ল্যাবরেটরিতে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলিতে আবেদনের জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি স্থির করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। পদ অনুযায়ী, সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ২৫০/৫০০ টাকা এবং ৫০০/১০০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনমূল্যের ডিমান্ড ড্রাফটটি আবেদনপত্রের সঙ্গেই উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। আগামী ২৬ জুলাই আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউ বা অ্যাপ্টিটিউড টেস্টের মাধ্যমে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE