Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে ১৩টি শূন্যপদে কর্মী নিয়োগ, কাজের সুযোগ কলকাতা ও হলদিয়ায়

প্রতিটি পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৫:২৭
Share: Save:

একাধিক পদমর্যাদায় কর্মী নিয়োগ করবে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। পোর্টের কলকাতা ডক সিস্টেম এবং হলদিয়া ডক কমপ্লেক্স— দু’টি কর্মকেন্দ্রেই নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। তাতে জানানো হয়েছে, পোর্টের তরফে ক্লাস-১ ক্যাটেগরির বিভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

পোর্টের দু’টি ডকের বিভিন্ন ক্ষেত্রের জন্য নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সেফটি), সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ট্র্যাফিক ম্যানেজার এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি (অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ) পদে। মোট শূন্যপদ রয়েছে ১৩টি।

বিভিন্ন পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রতিটি পদেই নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা।

হলদিয়া ডক কমপ্লেক্সে সংস্থার প্ল্যান্ট অ্যান্ড ইকুইপমেন্ট বিভাগে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। এর সঙ্গে যাঁদের দু’বছরের পেশাদারি অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে বাকি পদগুলির জন্য রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি।

এর জন্য আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ১০০ এবং ৫০০ টাকা। আগামী ২০ নভেম্বর আবেদনের শেষ দিন।

সমস্ত পদের নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে অনলাইন পরীক্ষা, নথি যাচাইকরণ এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতি ক্ষেত্রে উত্তীর্ণরাই পরবর্তী ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। পরীক্ষার দিনক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানানো হবে। এই বিষয়ে আরও জানতে পোর্টের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE