Advertisement
২৫ অক্টোবর ২০২৪
WB Govt Job Recruitment 2024

ডায়মন্ড হারবার সরকারি হাসপাতালে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

DHGMCH

ডায়মন্ড হারবার সরকারি মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৭:৫২
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবার সরকারি মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে। তাতে জানানো হয়েছে, হাসপাতালের একটি বিভাগে গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। প্রকল্পটি কেন্দ্র সরকারের অর্থপুষ্ট। এর জন্য অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে। সেই প্রক্রিয়া শুরু হয়েছে শুক্রবার থেকেই।

হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে গবেষণার কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ হেলথ রিসার্চ (ডিএইচআর) এবং কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়গনোস্টিক ল্যাবরেটরিজ় (ভিআরডিএল) স্কিমের অর্থপুষ্ট।

প্রকল্পটিতে নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ একটি। সংশ্লিষ্ট পদে প্রথমে ছ’মাসের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর পর শর্তসাপেক্ষে কাজের মেয়াদ বাড়ানো হতে পারে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩৫ হাজার টাকা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইক্রোবায়োলজি/ ভাইরোলজি/ জেনেটিক্স/ মলিকিউলার বায়োলজি/ বায়োটেকনোলজিতে এমএসসি/ এমএসসি এমএলটি ডিগ্রি থাকতে হবে। গবেষণার কাজের সঙ্গে সম্পর্কিত ইঞ্জিনিয়ারিংয়ের কোনও বিষয়ে বিই/ বিটেক ডিগ্রির সঙ্গে দু’বছর কাজের অভিজ্ঞতা থাকলেও প্রার্থীরা এর জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৪ নভেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE