Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Union Bank of India Recruitment 2024

১৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার, পোস্টিং পশ্চিমবঙ্গ-সহ অন্যত্র

নিযুক্তদের বেসিক পে স্কেল হবে ৪৮,৪৮০-৮৫,৯২০ টাকা।

UBI

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৮:১৪
Share: Save:

কেন্দ্র অধীনস্থ ইউনিয়ন ব্যাঙ্ক ইন্ডিয়া (ইউবিআই)-য় হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এমনটা জানিয়ে রাষ্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, দেশের বিভিন্ন রাজ্যে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদনপত্র জমা দিতে পারবেন। যে প্রক্রিয়া শুরু হয়েছে মঙ্গলবার থেকেই।

ব্যাঙ্কে নিয়োগ হবে লোকাল ব্যাঙ্ক অফিসার (এলবিও) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১,৫০০। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের পোস্টিং হবে পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, ওড়িশা,তামিলনাড়ু, মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, গুজরাত, অসম এবং অন্ধ্রপ্রদেশে। নিযুক্তদের বেসিক পে স্কেল হবে ৪৮,৪৮০-৮৫,৯২০ টাকা।

এলবিও পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। পাশাপাশি, তাঁদের সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। এ ছাড়া, যে রাজ্যে চাকরির জন্য প্রার্থীরা আবেদন করবেন, সেখানকার স্থানীয় ভাষায় লেখা, পড়া এবং কথোপকথনেও স্বচ্ছন্দ হতে হবে তাঁদের।

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে অনলাইন পরীক্ষা/ গ্রুপ ডিসকাসশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এ ছাড়া, সংশ্লিষ্ট রাজ্যের স্থানীয় ভাষায় পারদর্শিতার পরীক্ষাও দিতে হবে প্রার্থীদের। অনলাইন পরীক্ষার আয়োজন করা হবে দেশের বিভিন্ন রাজ্যের পরীক্ষাকেন্দ্রে।

এর জন্য আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ১৭৫ এবং ৮৫০ টাকা। আগামী ১৩ নভেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE