Advertisement
০৩ জুলাই ২০২৪
WB Govt Job Recruitment 2024

উত্তর ২৪ পরগনা জেলায় কাজের সুযোগ, নিয়োগ ৪০০-রও বেশি শূন্যপদে

জেলায় জাতীয় স্বাস্থ্য মিশনের বিভিন্ন হেলথ ইউনিটে নিয়োগ করা হবে কর্মীদের।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৬:২২
Share: Save:

উত্তর ২৪ পরগনা জেলায় কাজের সুযোগ। এই মর্মে জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতি এবং রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে চারশোরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সমস্ত নিয়োগ হবে চুক্তিভিত্তিক। বিভিন্ন পদমর্যাদার চাকরির জন্য প্রার্থীদের থেকে অনলাইনে আবেদনপত্র সংগ্রহ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

জেলায় জাতীয় স্বাস্থ্য মিশনের বিভিন্ন হেলথ ইউনিটে নিয়োগ করা হবে কর্মীদের। যে সমস্ত পদে নিয়োগ হবে, সেগুলি হল— মেডিক্যাল অফিসার ইন চার্জ, নার্সিং ইন চার্জ, মেডিক্যাল অফিসার-স্পেশালিস্টস (জেনারেল সার্জেন, ফিজ়িশিয়ান, অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গাইনোকোলজিস্ট, পেডিয়াট্রিশিয়ান এবং অ্যানাস্থেটিস্ট), মেডিক্যাল অফিসার, মেডিক্যাল অফিসার (এএফএইচসি), মেডিক্যাল অফিসার ইউপিএইচসি, কমিউনিটি হেলথ অ্যাসিসট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট-১, অপথ্যালমিক অ্যাসিসট্যান্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, পিয়ার সাপোর্ট, নিউট্রিশনিস্ট এবং কুক অ্যান্ড কেয়ারটেকার। মোট শূন্যপদের সংখ্যা ৪৪১। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ ভিন্ন। তবে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৬৭ বছরের মধ্যে হলেই নানা পদে আবেদন করতে পারবেন। পদ ভেদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৮ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৮০ হাজার টাকা পর্যন্ত।

প্রতি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি স্থির করা হয়েছে। পদ ভেদে নিয়োগের যোগ্যতা যাচাই করা হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা, লিখিত পরীক্ষা অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে।

আগ্রহীদের এর জন্য জেলার প্রশাসনিক ওয়েবসাইট বা রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। আবেদন জানানোর শেষ দিন আগামী ৫ জুলাই। এই বিষয়ে বাকি তথ্য জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE