Advertisement
০৬ জুলাই ২০২৪
CU Recruitment 2024

জ়ুলজি নিয়ে পড়েছেন? কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ

আগামী ২৪ জুন আবেদনের শেষ দিন। এর পর ২৫ জুন দুপুর ২টোয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৮:১৬
Share: Save:

কেন্দ্রের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের কাজ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সেই প্রকল্পের কাজের জন্যই কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, সংশ্লিষ্ট প্রকল্পে স্তন ক্যানসার নিয়ে গবেষণার কাজ হবে। এর জন্য অনলাইনেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিশ্ববিদ্যালয়ের জ়ুলজি বিভাগে সংশ্লিষ্ট প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘রেগুলেশন অফ টি-ফলিকিউলার হেল্পার সেলস অ্যান্ড সাইটোটক্সিক সিডি৮+ টি সেলস ইন ব্রেস্ট ক্যানসার পেশেন্টস রিসিভিং ইমিউন চেকপয়েন্ট ব্লকেড (আইসিবি) থেরাপি’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর তাঁকে সংশ্লিষ্ট পদে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত বহাল রাখা হবে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছরে মাসে ৭১, ১২০ টাকা এবং তৃতীয় বছরে মাসে ৭৪, ৬৭৬ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনকারীদের জীবনবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস থাকতে হবে। যাঁদের স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস নেই কিন্তু পিএইচডি রয়েছে, তাঁরাও এই পদে আবেদন করতে পারবেন। যাঁদের পিএইচডি এবং ইমিউনোলজি, প্রাইমারি টিস্যু কালচার, সেল সর্টিং, ফ্লো সাইটোমেট্রি এবং মলিকিউলার বায়োলজি টেকনিক নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৪ জুন আবেদনের শেষ দিন। এর পর ২৫ জুন দুপুর ২টোয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE