Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
MAKAUT Recruitment 2024

হিন্দি নিয়ে পড়াশোনা? অতিথি শিক্ষক নিয়োগ করবে ম্যাকাউট

হিন্দি বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে কর্মী। প্রতিষ্ঠানের লিঙ্গুইস্টিক্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

ম্যাকাউট।

ম্যাকাউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৬
Share: Save:

হিন্দি নিয়ে পড়েছেন? সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রিও রয়েছে ঝুলিতে? কাজের সন্ধানে থাকলে খোঁজ নিতে পারেন মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে। কারণ এই প্রতিষ্ঠান শিক্ষকতার সুযোগ দিচ্ছে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

অতিথি শিক্ষক নিয়োগ করবে এই প্রতিষ্ঠান। হিন্দি পড়ানোর জন্য নিয়োগ করা হবে কর্মী। প্রতিষ্ঠানের লিঙ্গুইস্টিক্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী বেতন নির্ধারণ করা হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ স্টেট এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকলে এবং শিক্ষকতার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে ম্যাকাউট-এর makautwb.ac.in এই ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদন প্রক্রিয়া শেষের পর ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে বাছাই করা প্রার্থীদের। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ম্যাকাউট-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE