Advertisement
১৩ সেপ্টেম্বর ২০২৪
ISRO Recruitment 2024

ইসরোতে কাজ করতে চান? আইটিআই উত্তীর্ণরাও পাবেন কাজের সুযোগ

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র (ইসরো)-র লিকুইড প্রোপালশন সিস্টেমস সেন্টারের একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। মাসে ১৯,৯০০ টাকা থেকে শুরু করে ১,৪২,৪০০ টাকা আয়ের সুযোগ।

ISRO.

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র (ইসরো)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১২:৫২
Share: Save:

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র (ইসরো)-তে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের লিকুইড প্রোপালশন সিস্টেমস সেন্টারে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান, হেভি ভেহিকল ড্রাইভার, লাইট ভেহিকল ড্রাইভার ও কুক পদে কাজের জন্য কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ ৩০টি।

আবেদনকারীদের যোগ্যতা:

১. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে মেকানিক্যাল এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে তিন বছরের ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে।

২. টেকনিশিয়ান হিসাবে ফিটার, ওয়েল্ডার-সহ বিভিন্ন ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

৩. হেভি ভেহিকল ড্রাইভার পদে দশম উত্তীর্ণ ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের অন্তত তিন বছর ভারী গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

৪. লাইট ভেহিকল ড্রাইভার হিসাবে দশম উত্তীর্ণদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে তাঁদের অন্তত তিন বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

৫. কুক হিসাবে স্বীকৃত হোটেল বা ক্যান্টিনে রন্ধনশিল্পী হিসাবে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

বেতন এবং অন্যান্য তথ্য:

উল্লিখিত পদে নিযুক্ত ব্যক্তিদের নির্দিষ্ট বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে। নীচে সেই সম্পর্কিত তথ্য দেওয়া হল।

  • টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: ৪৪,৯০০ টাকা - ১,৪২,৪০০ টাকা
  • টেকনিশিয়ান: ২১,৭০০ টাকা - ৬৯,১০০ টাকা
  • হেভি ভেহিকল ড্রাইভার, লাইট ভেহিকল ড্রাইভার এবং কুক: ১৯,৯০০ টাকা - ৬৩,২০০ টাকা

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করা হবে।

২৭ অগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। ইসরোর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি পেশ করে আবেদন জানাতে হবে। আবেদনমূল্য ৭৫০ টাকা। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE