Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
DRDO Recruitment 2024

নেট উত্তীর্ণদের জন্য ডিআরডিও-তে কাজের সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থী প্রয়োজন।

DRDO.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৭:১৩
Share: Save:

ডিআরডিও-র অধীনস্থ দফতরে কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স বায়োইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইলেক্ট্রোমেডিক্যাল ল্যাবরেটরির তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে সংশ্লিষ্ট সংস্থায় কাজের সুযোগ দেওয়া হবে। শূন্যপদ একটি।

জুনিয়র রিসার্চ ফেলো পদে রসায়ন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নকে বেছে নেওয়া হবে। প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে।

অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন। প্রাথমিক ভাবে দু’বছরের জন্য কাজ করতে হবে। পরে ওই মেয়াদ বৃদ্ধি হতে পারে। কাজের পাশাপাশি পিএইচডি করারও সুযোগ থাকছে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে দিতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের নথিও। বাছাই করা প্রার্থীদের যোগ্যতা নির্ণয়ে ইন্টারভিউ নেওয়া হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১০ সেপ্টেম্বর। এই সংক্রান্ত আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট গবেষণাগারের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Alerts 2024 Career in DRDO after B.Tech
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE