Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতার লাইব্রেরিতে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছুটা ছাড় থাকবে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৪:১৭
Share: Save:

নবীন, দক্ষ, পেশাদার এবং প্রযুক্তি জ্ঞানসম্পন্ন কর্মী প্রয়োজন রাজ্যের ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায়। সম্প্রতি এমনটা জানিয়ে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের লাইব্রেরি বা গ্রন্থাগারের বিভিন্ন কার্যপ্রক্রিয়া সামলানোর দায়ভার থাকবে নিযুক্ত ব্যক্তির উপর। এর জন্য আগ্রহীদের দ্রুত অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের লাইব্রেরিতে লাইব্রেরি ট্রেনি বা শিক্ষানবিশ পদে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। রয়েছে একটি মাত্র শূন্যপদ। আগামী ৩১ অগস্ট পর্যন্ত সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এর পর তাঁর কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছুটা ছাড় থাকবে। পারিশ্রমিক হবে মাসে ১৫ হাজার টাকা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকের পর লাইব্রেরি ও ইনফরমেশন সায়েন্সে স্নাতকোত্তর (এমএলআইএসসি)-এ ফার্স্ট ক্লাস নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের এমএআরসি২১, ডিডিসি, ওয়েব ডিজ়াইন, ডি স্পেস এবং কোহা সম্পর্কিত জ্ঞান থাকবে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১২ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE