Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
BIS Recruitment 2024

কলকাতা-সহ অন্যত্র কর্মী নিয়োগ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের, কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫০ হাজার টাকা।

Bureau of Indian Standards

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৬:৩৩
Share: Save:

কেন্দ্রের উপভোক্তা বিষয়ক মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। কর্মী নিয়োগ করবে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কেন্দ্রীয় সংস্থার তরফে। দেশের পূর্বাঞ্চলে সাতটি আঞ্চলিক কার্যালয়ে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থার তরফে কনসালট্যান্ট বা পরামর্শদাতা পদে কর্মীদের নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ১৪। কলকাতা ব্রাঞ্চ অফিস-১, কলকাতা ব্রাঞ্চ অফিস-২, জামশেদপুর, গুয়াহাটি, ভুবনেশ্বর, রায়পুর এবং পটনার ব্রাঞ্চ অফিসের প্রতিটিতে দু’জন কর্মীকে পোস্টিং দেওয়া হবে। সংস্থায় আগামী ছ’মাসের জন্য স্বল্পমেয়াদে কর্মীদের নিয়োগ করা হবে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫০ হাজার টাকা।

আবেদনকারীদের মার্কেটিং-এ এমবিএ বা মাস কমিউনিকেশনে সমতুল ডিগ্রি বা সোশ্যাল ওয়ার্কে মাস্টার্স (এমএসডব্লিউ) ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কোনও কেন্দ্রীয় সরকারি / রাজ্য সরকারি / রাষ্ট্রায়ত্ত / স্বশাসিত সংস্থায় মার্কেটিং এবং মাস কমিউনিকেশন সংক্রান্ত কাজের দু’বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের আইটি সম্পর্কিত কাজের দক্ষতা এবং ইংরেজি, হিন্দি এবং স্থানীয় ভাষায় কথোপকথন এবং লেখালিখির দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত গুগল ফর্মটি পূরণ করে তার সঙ্গে নিজেদের জীবনপঞ্জি জমা দিতে হবে। আগামী ১২ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মীদের নিয়োগ করা হবে। বিভিন্ন ব্রাঞ্চ অফিসে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২০ থেকে ২২ অগস্টের মধ্যে। এই বিষয়ে বাকি তথ্য সংস্থার ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE