Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
CSIR Recruitment 2024

চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ কেন্দ্রীয় সংস্থায়, কারা আবেদন করবেন?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর নাগপুরের দফতরে কর্মখালি। প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন।

National Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৫:৩৩
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এ কর্মখালি। ওই সংস্থার নাগপুরের দফতরে প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য তিন জনকে নিয়োগ করা হবে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে এনভায়রনমেন্টাল সায়েন্সেস/ জিয়োলজি/ প্রাণিবিদ্যা/ উদ্ভিদবিদ্যা/ রসায়ন/ জিয়োইনফরমেটিক্স/ রিমোট সেন্সিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। পারিশ্রমিক ৩৫ হাজার টাকা প্রতি মাসে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে বিজ্ঞান শাখায় স্নাতক হয়েছেন, এমন প্রার্থীকে কাজের জন্য বেছে নেওয়া হবে। তবে ইনফরমেশন টেকনোলজি কিংবা কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতকদেরও শর্তসাপেক্ষে নিয়োগ করা হতে পারে। বয়স ৫০ বছর কিংবা তার কম হতে হবে। মাসে ২০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ২২ অগস্ট ওই ইন্টারভিউ হবে। নির্দিষ্ট দিনে সংস্থার নাগপুরের ঠিকানায় জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে উপস্থিত থাকতে হবে। কোন কোন নথি সঙ্গে রাখতে হবে বা নিয়োগ সংক্রান্ত আরও কী কী শর্তাবলি রয়েছে— এই সমস্ত বিষয়ে বিশদ জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE