Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-সিজিসিআরআইতে দু’টি প্রকল্পে কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ বা ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:৩১
Share: Save:

দু’টি ভিন্নধর্মী গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায়। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, দু’টি প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে একটি কেন্দ্রীয় সংস্থা। এর জন্য আগ্রহীদের অনলাইনে দ্রুত আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পগুলির জন্য এই নিয়োগ, সেগুলির নাম— ’এ স্টাডি টু অ্যাসেস দি ইন্টার‍্যাকশন বিটউইন হাইড্রোজেন অ্যান্ড দ্য রিফ্র্যাক্টরি ডিউরিং ডিরেক্ট রিডাকশন অফ আয়রন বাই হাইড্রোজেন’ এবং ‘এফেক্ট অফ ইন-সিটু নন অক্সাইড রিইনফোর্সমেন্ট অন দ্য পারফরমেন্স অ্যান্ড প্রপার্টিজ় অফ লো-কার্বন এআই২০৩-সি রিফ্র্যাক্টরিজ়’। উভয় প্রকল্পের জন্যই অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্প দু’টিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। উভয় প্রকল্পেই আগামী তিন বছর নিযুক্তদের কাজ করতে হবে। সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ বা ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

উভয় প্রকল্পের জন্যই আবেদনকারীদের সেরামিক ইঞ্জিনিয়ারিং / কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং / মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং / মেটিরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিই / বিটেক অথবা রসায়নে এমএসসি ডিগ্রি থাকতে হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৭ জুলাই। এর পর পদগুলিতে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২৯ জুলাই। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE