Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IPPB Recruitment 2024

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে বিভিন্ন পদে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

ব্যাঙ্কের ফিন্যান্স, টেকনোলজি, ইনফরমেশন সিকিউরিটি, প্রোডাক্ট, ইন্টারনাল অডিট এবং অপারেশন্স বিভাগের জন্য এই নিয়োগ।

IPPB

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:৩৭
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)-এ বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের ডাক বিভাগের অধীনস্থ এই ব্যাঙ্কের তরফে সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ব্যাঙ্কে বিভিন্ন স্কেলের পদগুলিতে দক্ষ এবং অভিজ্ঞ পেশাদার প্রয়োজন। এর জন্য অনলাইনে আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ব্যাঙ্কের ফিন্যান্স, টেকনোলজি, ইনফরমেশন সিকিউরিটি, প্রোডাক্ট, ইন্টারনাল অডিট এবং অপারেশন্স বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ডেপুটি জেনারেল ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, জেনারেল ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে। মোট শূন্যপদের সংখ্যা ৯। এর মধ্যে সিনিয়র ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য নির্ধারিত বয়ঃসীমা যথাক্রমে ২৬-৩৫ বছর এবং ৩২-৪৫ বছর। অন্য দিকে, ডেপুটি জেনারেল ম্যানেজার এবং জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫-৫৫ বছর এবং ৩৮-৫৫ বছরের মধ্যে হতে হবে। পদ অনুযায়ী, নিযুক্তদের বেতনক্রমের পরিমাণ হবে মাসে ৮৫,৯২০-১,০৫,২৮০ টাকা থেকে শুরু করে ১,৫৬,৫০০-১,৭২,৮৬০ টাকা।

বিভিন্ন পদে আবেদন জানাতে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতাও প্রয়োজন। মূল বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ জানানো হয়েছে।

চাকরিপ্রার্থীদের এর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে যথাক্রমে ১৫০ এবং ৭৫০ টাকা। আগামী ৯ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা যাচাই করে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিশদে জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE