Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
NITTTR Kolkata Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ, কর্মস্থল কলকাতাতেই

এক বছরের চুক্তিতে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। এর জন্য মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

National Institute of Technical Teachers’ Training and Research, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনিক্যাল টিচার্স’ ট্রেনিং অ্যান্ড রিসার্চ (এনআইটিটিটিআর)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৭:০০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনিক্যাল টিচার্স’ ট্রেনিং অ্যান্ড রিসার্চ (এনআইটিটিটিআর)-এর তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কলকাতায় প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

ভারত ও বেলজিয়ামের একটি যৌথ প্রকল্পে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। যার নাম, “ইমপ্রুভড ডিটেকশন অফ প্যাথোজেনিক স্ট্রেনস ফ্রম মেটাজিনমিক্স ডেটা”। এই কাজে বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নকে নিয়োগ করা হবে। তবে শর্তসাপেক্ষে কম্পিউটার সায়েন্স, বায়োলজিক্যাল সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারীরাও আবেদনের সুযোগ পাবেন।

তবে, পদপ্রার্থীদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৬০ শতাংশ নম্বর এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) কিংবা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। বয়স ৩২ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। মোট এক বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। তবে কাজের চাহিদা অনুযায়ী, ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিক হবে ৩১ হাজার টাকা।

ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে প্রার্থীদের। তার আগে ২৬ অগস্ট পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে ৩ সেপ্টেম্বর। ১২ সেপ্টেম্বর ইন্টারভিউ নেওয়া হবে। কী ভাবে আবেদন করতে হবে, তা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE