Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

স্ত্রীর চেয়েও বেশি সোনার মালিক অম্বালার কংগ্রেস প্রার্থী! কত টাকার সম্পত্তি তাঁর কাছে?

অম্বালার কংগ্রেস প্রার্থী বরুণ চৌধুরী মুলানা হলফনামায় জানিয়েছেন, তিনি একাই ৯০০ গ্রাম সোনার মালিক। বাজারে যার আনুমানিক মূল্য প্রায় ৫৮ লক্ষ টাকা। তার স্ত্রীর কাছে এর চেয়ে কম সোনা রয়েছে।

অম্বালার কংগ্রেস প্রার্থী বরুণ চৌধুরী মুলানা।

অম্বালার কংগ্রেস প্রার্থী বরুণ চৌধুরী মুলানা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৩:১৮
Share: Save:

স্ত্রীর চেয়েও বেশি পরিমাণ সোনা রয়েছে তাঁর কাছে। নির্বাচনের হলফনামায় এমনটাই জানালেন হরিয়ানার অম্বালা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী বরুণ চৌধুরী মুলানা। হলফনামায় নিজের এবং স্ত্রীর সঞ্চিত সোনার পরিমাণ জানিয়েছেন তিনি। সেখানেই দেখা গিয়েছে, তাঁর চেয়ে কম সোনা রয়েছে তাঁর স্ত্রীর কাছে। অনেকে বলছেন, মহিলাদের কাছে সোনার গয়না বেশি থাকে— এই প্রচলিত ছক ভেঙেছেন বরুণ।

হলফনামায় বরুণ জানিয়েছেন, তিনি একাই ৯০০ গ্রাম সোনার মালিক। বাজারে যার আনুমানিক মূল্য প্রায় ৫৮ লক্ষ টাকা। অম্বালা কেন্দ্র থেকে আর যে যে প্রার্থী ভোটে দাঁড়িয়েছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি সম্পত্তির মালিক বরুণই। তিনি হলফনামায় নিজের স্ত্রীর সঞ্চিত সোনাদানার কথাও জানিয়েছেন। সেখানে দেখা গিয়েছে, তাঁর স্ত্রীর কাছে রয়েছে ৬০০ গ্রাম সোনা। যার বাজারমূল্য ৩৯ লক্ষ টাকা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অম্বালার মুলানার বিধায়ক বরুণ। তিনি হরিয়ানা কংগ্রেসের প্রাক্তন প্রেসিডেন্ট ফুলচাঁদ মুলানার পুত্র। ওই কেন্দ্র থেকে বিজেপির টিকিটে ভোটে দাঁড়িয়েছেন অম্বালার তিন বারের সাংসদ রতনলাল কটারিয়ার স্ত্রী তথা আইনজীবী বন্তো কটারিয়া। ২০২৩ সালে শারীরিক অসুস্থতার কারণে রতনলালের মৃত্যু হওয়ায় তাঁর স্ত্রীকে প্রার্থী করেছে বিজেপি। হলফনামা অনুযায়ী, তাঁর কাছে ২৫০ গ্রাম সোনা রয়েছে। যার বাজারমূল্য ১৭.৮ লক্ষ টাকা।

অম্বালা কেন্দ্রে ইন্ডিয়ান লোক দলের প্রার্থী গুরপ্রীৎ সিংহ। এই প্রথম ভোটে লড়ছেন তিনি। তাঁর কাছে ২৩৪ গ্রাম সোনা রয়েছে বলে হলফনামায় জানিয়েছেন তিনি। সেই সোনার মূল্য ১৪ লক্ষ টাকা। একই সঙ্গে গুরপ্রীতের স্ত্রীর কাছে রয়েছে ৩৪৯.৮ গ্রাম সোনা, যার মূল্য ২১ লক্ষ টাকা।

অম্বালার জননায়ক জনতা পার্টির প্রার্থী কিরণ পুনিয়া হলফনামায় জানিয়েছেন, তাঁর কাছে ১৫০ গ্রাম সোনা রয়েছে। যার বাজারমূল্য ১০.৩ লক্ষ টাকা। ওই কেন্দ্রের বহুজন সমাজ পার্টির প্রার্থী পবন কুমারের কাছে রয়েছে ১০০ গ্রাম সোনা, মূল্য ৭.৩ লক্ষ টাকা। তাঁর স্ত্রী আরও ৭৭৫ গ্রাম সোনার মালিক। যার মূল্য প্রায় ৫৭ লক্ষ টাকা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE