Advertisement
Back to
Lok Sabha Election 2024

বিজেপি প্রার্থীর পোলিং এজেন্টের বাড়ি ভাঙচুর নরেন্দ্রপুরে, অভিযোগ অস্বীকার তৃণমূলের

ফলপ্রকাশের পরেই নরেন্দ্রপুর এলাকায় বিজেপির বুথ সভাপতির বাড়িতে হামলা হয়। বাড়ি ভাঙচুরের পাশাপাশি বুথ সভাপতির মা এবং স্ত্রীকে গালিগালাজ করা হয় বলেও অভিযোগ।

নরেন্দ্রপুরে বিজেপির পোলিং এজেন্টের বাড়ি ভাঙচুর।

নরেন্দ্রপুরে বিজেপির পোলিং এজেন্টের বাড়ি ভাঙচুর। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নরেন্দ্রপুর শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১১:৩৬
Share: Save:

যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের পোলিং এজেন্টের বাড়িতে ভাঙচুরের ঘটনায় উত্তেজনা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার যাদবপুর লোকসভার অন্তর্গত নরেন্দ্রপুরের খেয়াদহের ক্ষুদিরাবাদে। আতঙ্কে ঘরছাড়া বিজেপি প্রার্থীর পোলিং এজেন্ট সমীর মিস্ত্রি। নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের হলেও এখনও অধরা অভিযুক্তেরা।

ক্ষুদিরাবাদ এলাকায় বিজেপির বুথ সভাপতি সমীর। এ বারের লোকসভা ভোটে তিনি যাদবপুরের প্রার্থী অনির্বাণের পোলিং এজেন্ট হয়েছিলেন। অভিযোগ, ফল ঘোষণার পরেই হামলা হয় সমীরের বাড়িতে। সমীরের স্ত্রী এবং মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। সমীর সেই সময় বাড়িতে ছিলেন না। ঘটনার কথা জানতে পেরে তিনি আপাতত গা ঢাকা দিয়েছেন। আত্মগোপন করা অবস্থায় সমীর বলেন, ‘‘আমি বিজেপির বুথ সভাপতি। ভোটের দিন অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের পোলিং এজেন্ট ছিলাম। আমি বিজেপি করি বলেই বাড়িতে হামলা হল। তৃণমূলের বাইকবাহিনী আমার মা ও স্ত্রীকে গালিগালাজও করেছে। আমাকে খুন করবে বলেও হুমকি দিয়ে গিয়েছে। সিআরপিএফ বাড়িতে এসেছিল। আমাকে ডায়েরি করতে বলেছে। এখন থানায় গিয়ে ডায়েরি করব।’’

তৃণমূল অবশ্য হামলার অভিযোগ অস্বীকার করেছে। সোনারপুর উত্তর বিধানসভায় তৃণমূলের সাংগঠনিক প্রধান নজরুল আলি মণ্ডল বলেন, ‘‘বহিরাগতদের কাজ। বাইরে থেকে কেউ এসে এ সব করেছে। তৃণমূলের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।’’ নরেন্দ্রপুর থানায় ঘটনার লিখিত অভিযোগ দায়ের করেছেন সমীর। তবে, অভিযোগে নির্দিষ্ট করে কারও নাম নেই। রয়েছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর কথা। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

এ দিকে, ভোটের ফল বেরোনোর পরেই বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসের অভিযোগ উঠতে শুরু করেছে। বারাসত লোকসভার অন্তর্গত মধ্যমগ্রামে বিজেপি সমর্থকদের বাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে দলীয় কর্মী-সমর্থকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে বিজেপিও। দলের তরফে ভোট পরবর্তী সন্ত্রাসের বিষয়ে অভিযোগ জানাতে ‘হেল্প লাইন’ নম্বর চালু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE