Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় তিনটি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির জন্য থাকবে ছাড়।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৫:৫৫
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষণাধর্মী কাজে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তিনটি প্রকল্পের জন্য এই নিয়োগ। সম্প্রতি এমনটা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের প্রকল্পগুলিতে অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে কর্মীদের। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে কোনও ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের অ্যাডভান্সড কম্পিউটিং অ্যান্ড মাইক্রোইলেক্ট্রনিক্স ইউনিটে গবেষণা প্রকল্পগুলির কাজ হবে। সেগুলির নাম— ১) ‘ভেরিফায়েড ডিপ লার্নিং: এ ফর্মাল মেথডস পার্সপেক্টিভ’, ২) ‘অপ্টিমাইজ়েশন প্রবলেমস ইন জিওমেট্রিক ইন্টারসেকশন গ্রাফস’, এবং ৩) ‘মাল্টিপ্যাকিং অন গ্রাফস’।

প্রকল্পগুলিতে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। মোট শূন্যপদ তিনটি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। এর পর তাঁদের কাজের দক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির জন্য থাকবে ছাড়। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে মাসে ৩১ থেকে ৩৫ হাজার টাকা।

প্রথম প্রকল্পটিতে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, ম্যাথমেটিক্সে এমই/ এমটেক/ এমএস ডিগ্রি অথবা এমসিএ ডিগ্রি থাকতে হবে। অন্য প্রকল্পগুলিতে আবেদনের জন্য রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি।

আগামী ২৮ অগস্ট সকাল সাড়ে ১০টা থেকে প্রতিষ্ঠানে নিয়োগ-ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে সকাল ১০টার মধ্যে নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE