Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আর্কাইভাল নথি ডিজিটাইজ়েশন সংক্রান্ত কাজে কর্মী প্রয়োজন আইএসআই কলকাতায়, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের প্রশান্তচন্দ্র মহালানবীশ মেমোরিয়াল মিউজ়িয়াম অ্যান্ড আর্কাইভসে গবেষণা প্রকল্পের কাজ হবে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৫:৩৮
Share: Save:

মিউজ়িয়াম বা আর্কাইভ সম্পর্কিত কাজের প্রতি আগ্রহ রয়েছে? তা হলে খোঁজ নেওয়া যেতে পারে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। এই মর্মে কিছু দিন আগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে তরুণ, পেশাদার এবং প্রযুক্তি সম্পর্কিত ধারণা সম্পন্ন কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের প্রশান্তচন্দ্র মহালানবীশ মেমোরিয়াল মিউজ়িয়াম অ্যান্ড আর্কাইভসে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অ্যারেঞ্জমেন্ট, ডেসক্রিপশন অ্যান্ড ডিজিটাইজ়েশন অফ আর্কাইভাল ডকুমেন্টস’।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটিতে কাজের মেয়াদ থাকবে চলতি বছরের ৩১ অগস্ট পর্যন্ত। এর পর ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই প্রকল্পে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ১৪,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মিউজ়িয়োলজিতে স্নাতকোত্তর হতে হবে। স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে থাকতে হবে ফার্স্ট ক্লাস। যাঁদের মিউজ়িয়াম এবং ডিজিটাল প্রিজ়ার্ভেশন নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১০ জুন আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE