Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রকল্পটি ন্যাশনাল এগ্রিকালচারাল সায়েন্স ফান্ড (এনএএসএফ), আইসিএআর-সিআইএফএ, ভুবনেশ্বর, কেন্দ্রীয় কৃষি মন্ত্রক এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার)-এর অর্থপুষ্ট।

Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৫:২৩
Share: Save:

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি যৌথ গবেষণা প্রকল্পে গবেষক প্রয়োজন। এই মর্মে সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ের প্রকল্পের কাজে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পের কাজে অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় মন্ত্রক এবং অন্যান্য কেন্দ্রীয় প্রতিষ্ঠান। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স বিভাগে যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘এক্সপ্যান্ডিং ব্রিডিং উইনডো অফ আইএমসি (ল্যাবিও কাতলা) ফর ইয়ার-রাউন্ড সিড অ্যাভেলিবিলিটি’। প্রকল্পটি ন্যাশনাল এগ্রিকালচারাল সায়েন্স ফান্ড (এনএএসএফ), আইসিএআর-সিআইএফএ, ভুবনেশ্বর, কেন্দ্রীয় কৃষি মন্ত্রক এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে সেই মেয়াদ বেড়ে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত হতে পারে। সংশ্লিষ্ট প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে মাসে ৪২,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আবেদনকারীদের লাইফ সায়েন্স/ বায়োটেকনোলজি/ জ়ুলজি/ অ্যানিম্যাল সায়েন্স/ অ্যানিম্যাল বায়োলজিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁরা সিএসআইআর-ইউজিসি নেট উত্তীর্ণ এবং যাঁদের বায়োলজিক্যাল রিদম সম্পর্কিত গবেষণার কাজে পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩ জুন আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পরে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE