Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ramakrishna Mission Vidyamandira Recruitment 2024

বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০ হাজার টাকা।

RKM Belur

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩১
Share: Save:

বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরে গবেষণার কাজের সুযোগ। এ কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানে একটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সমাজবিজ্ঞান বা হিউম্যানিটিজ়-এর পড়ুয়ারাই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

প্রতিষ্ঠানের ইতিহাস বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘সেক্রেড স্পেসেস, রিলিজিয়াস নেটওয়ার্কস অ্যান্ড পিলগ্রিম বিহেভিয়ার: এ ডিজিটাল হিউম্যানিটিজ় অ্যাপ্রোচ টুওয়ার্ডস ম্যাপিং তীর্থযাত্রা অ্যান্ড পরিক্রমা উইদিন দ্য গৌড়ীয় বৈষ্ণব সম্প্রদায়’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

প্রকল্পে ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ছ’মাস। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০ হাজার টাকা। প্রকাশিত বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি।

আবেদনকারীদের সমাজবিজ্ঞান বা হিউম্যানিটিজ়-এ ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের পশ্চিমবঙ্গের ইতিহাস এবং রিলিজিয়াস স্টাডিজ় নিয়ে কাজের অভিজ্ঞতা, ডেটা কালেকশন এবং ডকুমেন্টেশনের অভিজ্ঞতা, কম্পিউটারে ডেটা সংক্রান্ত কাজের অভিজ্ঞতা, স্থানীয় ভাষা এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কাজের জন্য বিভিন্ন জায়গায় যাওয়ার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৬ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE