Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

গণিত ও রাশিবিজ্ঞানের পড়ুয়াদের আইএসআই কলকাতায় গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ৩৭ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৫
Share: Save:

গণিত বা রাশিবিজ্ঞানের পড়ুয়াদের জন্য ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষণাধর্মী কাজের সুযোগ। চলতি মাসের শুরুতেই এমনটা জানিয়ে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানে কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারেন।

প্রতিষ্ঠানের ইকোনমিক রিসার্চ ইউনিটে ওই গবেষণা প্রকল্পের কাজ হবে। যার নাম— ‘ইনফাইনাইট ডায়মেনশনাল অ্যানালিসিস ইন মডার্ন ইকোনমিক সিনারিয়োজ়’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর তাঁদের কাজের দক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে আবেদনকারীদের অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ৩৭ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত বা রাশিবিজ্ঞান (স্ট্যাটিস্টিক্স)-এ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, তাঁদের সিএসআইআর নেট/ ইউজিসি নেট/ গেট বা জাতীয় স্তরের অন্যান্য পরীক্ষাতেও উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া, যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৭ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পরে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE