Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IIEST Shibpur News

পরিচ্ছন্নতার দায়িত্ব সকলের, ক্যাম্পাস সাফাই অভিযান নিয়ে বার্তা প্রতিষ্ঠানের অধিকর্তার

ক্যাম্পাসকে প্লাস্টিক মুক্ত রাখার বার্তা দেন আইআইইএসটি-র অধিকর্তা ভিএমএসআর মূর্তি। পাশাপাশি, ক্যাম্পাসকে পরিবেশ বান্ধব করে তুলতে প্রতিষ্ঠানের আধিকারিক, অধ্যাপক, পড়ুয়া এবং কর্মীদের নিয়মিত সাফাই অভিযানে শামিল হওয়ার ডাক দিয়েছেন তিনি।

IIEST Shibpur organised campus cleaning drive to enhance the sense of community.

‘ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’-এর অনুষ্ঠানে শামিল প্রতিষ্ঠানের অধিকর্তা-সহ অন্যান্য আধিকারিকরা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৫:৩৪
Share: Save:

শিক্ষা প্রতিষ্ঠানকে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব শুধুমাত্র পড়ুয়াদেরই নয়, সেখানকার কর্মীদেরও বটে। কিছুটা এমন বার্তাই দেওয়ার চেষ্টা করলেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি), শিবপুরের অধিকর্তা ভিএমএসআর মূর্তি। ২৯ অগস্ট, বৃহস্পতিবার প্রতিষ্ঠানের তরফে ‘ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ শীর্ষক কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল।

The director of IIEST gave a message to keep the environment clean.

পরিবেশ পরিচ্ছন্ন রাখার বার্তা দিলেন প্রতিষ্ঠানের অধিকর্তা। নিজস্ব চিত্র।

অনুষ্ঠানে সামিল হয়েছিলেন চেয়ারপার্সন তেজস্বিনী অনন্তকুমার, অ্যাকাডেমিক শাখার জয়েন্ট রেজিস্ট্রার এবং জনসংযোগ আধিকারিক নির্মাল্যকুমার ভট্টাচার্য-সহ বিভিন্ন বিভাগের অধ্যাপক এবং পড়ুয়ারা। ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার পাশাপাশি প্লাস্টিকমুক্ত পরিবেশ গড়ে তোলার বার্তাও দেন আইআইইএসটি-র অধিকর্তা ভিএমএসআর মূর্তি।

তবে শুধু বার্তা দেওয়াই নয়। সহকর্মী, পড়ুয়াদের সঙ্গে ঝাঁটা, বালতি হাতে ক্যাম্পাসের রাস্তা পরিষ্কারে নামেন অধিকর্তা নিজে। একই ছবি দেখা যায় চেয়ারপার্সন তেজস্বিনী অনন্তকুমারের ক্ষেত্রেও। তিনিও সাফাই অভিযানে শামিল হন। কর্মসূচির সফলতা দেখে আগামীতে এই অভিযান প্রতি মাসে করার পরিকল্পনা রয়েছে, এমনটাই জানিয়েছেন নির্মাল্যকুমার ভট্টাচার্য।

IIEST BoG Chairperson Tejaswini Ananthakumar also participated in the clean-up campaign.

আইআইইএসটি-র চেয়ারপার্সন তেজস্বিনী অনন্তকুমারও এদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। নিজস্ব চিত্র।

তিনি আরও বলেন, “ক্যাম্পাসে কাজ করেন সকলেই, তাই তা পরিষ্কার রাখার দায়িত্বও তাঁদের। এই ভাবনা থেকেই ‘ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ কর্মসূচি শুরু করা হয়েছে। ভবিষ্যতে প্রতি মাসে কিংবা নিয়মিত ভাবে সকলকে শামিল করার পরিকল্পনা রয়েছে। এই বিষয়ে প্রতিষ্ঠানের তরফে শীঘ্রই নির্দেশিকা দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Campus Green Zone plastic free zone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE