Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Unrest

ফিরতে চান খালেদা-ঘনিষ্ঠ সালাউদ্দিন

নেত্রীর পাশে থাকতে এ বার দেশে ফিরতে চান গত প্রায় ১০ বছর ধরে শিলংয়ে আশ্রয় নেওয়া বিএনপির ভূতপূর্ব যুগ্ম সাধারণ সম্পাদক, প্রাক্তন মন্ত্রী ও প্রথম খালেদা সরকার গঠনের সময় তাঁর অন্যতম সহকারী ব্যক্তিগত সচিব সালাউদ্দিন আহমেদ।

খালেদা জিয়া।

খালেদা জিয়া। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ০৮:৫৯
Share: Save:

শেখ হাসিনা সরকারের পতনের পরেই মুক্তি পেয়েছেন দুর্নীতি মামলায় জেলবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়া। নেত্রীর পাশে থাকতে এ বার দেশে ফিরতে চান গত প্রায় ১০ বছর ধরে শিলংয়ে আশ্রয় নেওয়া বিএনপির ভূতপূর্ব যুগ্ম সাধারণ সম্পাদক, প্রাক্তন মন্ত্রী ও প্রথম খালেদা সরকার গঠনের সময় তাঁর অন্যতম সহকারী ব্যক্তিগত সচিব সালাউদ্দিন আহমেদ।

২০১৫ সালে শিলংয়ের রাস্তায় উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করার সময় তাঁকে গ্রেফতার করে পুলিশ। ঢাকার উত্তরা থেকে ২০১৫ সালের মার্চে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার পর কী ভাবে তিনি সকলের চোখের আড়ালে শিলংয়ে এসে পৌঁছালেন, তা আজও রহস্য। অনুপ্রবেশের দায়ে গ্রেফতার হওয়ার পরে তিন বছর ধরে নেঘ্রিমস্ হাসপাতালে চিকিৎসা চলে তাঁর। শিলং জেলে থাকার সময়ই বিএনপি সালাউদ্দিনকে দলের স্ট্যান্ডিং কমিটির সদস্য করে। ২০১৮ সালে পূর্ব খাসি হিল জেলা আদালত তাঁকে মুক্তি দেয়। গত বছর ২৮ ফেব্রুয়ারি দেশে ফেরার অনুমতিও পান তিনি। কিন্তু প্রাণভয়ে ফেরেননি। কিন্তু হাসিনাহীন বাংলাদেশে ফিরতে প্রস্তুত তিনি।

স্থানীয় এক সংবাদমাধ্যমে আজ সালাউদ্দিন জানিয়েছেন, ‘‘আমাকে হাসিনাই গায়েব করতে চেয়েছিলেন। আমার অনেক সঙ্গী ও সহকর্মীরই মৃত্যু হয়েছে। কপালজোরে আমি বেঁচে গিয়েছি। এখন আমি ফিরতে তৈরি। খালেদা জিয়ার নেতৃত্ব আমাদের প্রয়োজন। কিন্তু দল সর্বাগ্রে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে চায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

khaleda zia Bangladesh violence Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE