Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Parliamentarian

ভারত চাঁদে পৌঁছচ্ছে, আর করাচিতে বাচ্চারা নর্দমায় পড়ে মারা যাচ্ছে! তুলনা টানলেন পাকিস্তানের নেতা

পাক পার্লামেন্টের সদস্য মুস্তাফার অভিযোগ, বন্দর শহর করাচি জলপথে পাকিস্তান, মধ্য এশিয়া এবং আফগানিস্তানের প্রবেশদ্বার হলেও গত ১৫ বছরে সেখানে পানীয় জল পৌঁছয়নি।

সৈয়দ মুস্তাফা কামাল।

সৈয়দ মুস্তাফা কামাল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৭:০৭
Share: Save:

ভারত যখন চাঁদে পৌঁছচ্ছে, তখন করাচিতে খোলা নর্দমায় পড়ে গিয়ে বাচ্চার মারা যাচ্ছে! পাকিস্তানের বন্দর শহর করাচির বেহাল নাগরিক পরিষেবার কথা তুলে ধরতে গিয়ে এমনই মন্তব্য করলেন সে দেশের পার্লামেন্টের সদস্য সৈয়দ মুস্তাফা কামাল।

মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান দলের সদস্য মুস্তাফা। সম্প্রতি পার্লামেন্টে তাঁর ভাষণের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। সেখানে তাঁকে বলতে শোনা যায়, “গোটা বিশ্ব যখন চাঁদে যাচ্ছে, তখন করাচিতে বাচ্চারা খোলা নর্দমায় পড়ে মারা যাচ্ছে।” তার পরেই করাচির বেহাল দশার সঙ্গে পড়শি দেশ ভারতের উন্নতির তুলনা টেনে তিনি বলেন, “একই স্ক্রিনে পর পর দু’টি খবর দেখা যাচ্ছে। প্রথম খবর ভারত চাঁদের মাটিতে অবতরণ করল। তার দু’সেকেন্ড পরেই পরের খবর, করাচিতে খোলা নর্দমায় পড়ে এক শিশুর মৃত্যু হল।”

পাক পার্লামেন্টের সদস্য মুস্তাফার অভিযোগ, বন্দর শহর করাচি জলপথে পাকিস্তান, মধ্য এশিয়া এবং আফগানিস্তানের প্রবেশদ্বার হলেও গত ১৫ বছরে সেখানে পানীয় জল পৌঁছয়নি। করাচিতে থাকা ৪৮ হাজার স্কুলের মধ্যে ১১ হাজারটিই ভুয়ো বলে পাক সরকারের উদ্দেশে তোপ দাগেন তিনি। প্রসঙ্গত, কয়েক দিন আগেই পাকিস্তানের জমিয়তে উলেমা-ই-ফজ়ল (জেইউআই-এফ)-এর প্রধান মওলানা ফজ়লুর রহমান শাহবাজ় শরিফের সরকারকে আক্রমণ করে বলেছিলেন, “ভারতের সঙ্গে আমাদের তুলনা করে দেখুন। আজ ওরা (ভারত) সুপার পাওয়ার (বড় শক্তি) হওয়ার স্বপ্ন দেখছে। আর আমরা দেউলিয়া হওয়া থেকে বাঁচতে ভিক্ষা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Chandrayaan-3 karachi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE