Advertisement
০১ জুলাই ২০২৪
Rishi Sunak

অনুপ্রবেশের চেষ্টা সুনক-ভবনে

নর্থ ইয়র্কশায়ারের পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, ওই চার জন প্রধানমন্ত্রীর বাসভবনের কাছাকাছি পৌঁছনোর এক মিনিটের মধ্যে তাদের ধরে ফেলা হয়। ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় সুনকের বাসভবনের কাছের একটি পুকুরের ভিডিয়োও প্রকাশ্যে এসেছে ইতিমধ্যে।

ঋষি সুনক।

ঋষি সুনক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ০৮:০৪
Share: Save:

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের বাসভবনে অনুপ্রবেশ করার চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হল চার সন্দেহভাজনকে। তবে ১০ ডাউনিং স্ট্রিট অর্থাৎ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন নয়, মঙ্গলবার সুনকের উত্তর ইংল্যান্ডের বাড়ির বাইরে থেকেই ওই অভিযুক্তদের গ্রেফতার করা হয়।

নর্থ ইয়র্কশায়ারের পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, ওই চার জন প্রধানমন্ত্রীর বাসভবনের কাছাকাছি পৌঁছনোর এক মিনিটের মধ্যে তাদের ধরে ফেলা হয়। ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় সুনকের বাসভবনের কাছের একটি পুকুরের ভিডিয়োও প্রকাশ্যে এসেছে ইতিমধ্যে। তাতে দেখা গিয়েছে, পুকুরটিতে মলত্যাগের ভান করছেন এক ব্যক্তি। ‘ইউথ ডিমান্ড’ নামে যে অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে, তাদের দাবি, ওই ব্যক্তি সুনক-সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এমন আচরণ করেছেন।

এর আগেও বেশ কয়েক বার ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনে অনুপ্রবেশের চেষ্টা করা হয়েছে। ‘ইউথ ডিমান্ড’ নামে এই সংগঠনটি বরাবরই সুনক-বিরোধী আচরণকে সমর্থন করেছে। সুনকও সংগঠনটির নিন্দা করেছেন। তবে ইংল্যান্ডে সাধারণ নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে এমন ঘটনা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishi Sunak arrest UK Prime Minister UK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE