Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Student

বন্ধুকে বাঁচাতে গিয়ে নদীতে ঝাঁপ, রাশিয়ায় প্রাণ হারালেন চার ভারতীয় পড়ুয়া

ঘটনার দিন বিকেলে ভলখভ নদীর ধারে হাঁটতে বেরিয়েছিলেন। সময় পেলেই একসঙ্গে ঘুরতে বার হতেন। সেই সময় আচমকাই নদীর জলে পড়ে যান এক পড়ুয়া। তাঁকে বাঁচাতে অন্যেরা ঝাঁপ দেন।

Four Indians students drown in Russia

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৮:২৭
Share: Save:

নদীতে তলিয়ে যাওয়া বন্ধুকে বাঁচাতে গিয়ে মৃত্যু হল চার ভারতীয় পড়ুয়ার। তাঁদের মধ্যে দু’জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি দু’জনের দেহের খোঁজ চলছে। চার জনই মহারাষ্ট্রের বাসিন্দা। পড়াশোনার কারণে রাশিয়াতে পাড়ি দিয়েছিলেন।

সংবাদমাধ্যম সূত্রে খবর, রাশিয়ার নভগোরোড স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করতেন মৃতেরা। ঘটনার দিন বিকেলে ভলখভ নদীর ধারে হাঁটতে বেরিয়েছিলেন। তাঁরা সময় পেলেই একসঙ্গে ঘুরতে বার হতেন। সেই সময় আচমকাই নদীর জলে পড়ে যান এক পড়ুয়া। তাঁকে বাঁচাতে অন্যেরা ঝাঁপ দেন। কিন্তু তাঁকে বাঁচাতে পারেননি। নদীতে স্রোত থাকায় তলিয়ে যান সকলেই।

ঘটনাটি নজরে আসতেই স্থানীয় উদ্ধারকারী দল নদীতে নামে। পড়ুয়াদের মধ্যে এক জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়। তবে বাকি চার জন তলিয়ে যান। তাঁদের মধ্যে দু’জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃতেরা হলেন হর্ষল অন্তরাও, জিশান পিঞ্জারি, জিয়া পিঞ্জারি এবং মহম্মদ ইয়াকুব। নিশা ভূপেশ নামে এক পড়ুয়াকে নদী থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

মৃতদের সকলের বয়সই ১৮ থেকে ২০ বছরের মধ্যে। সেন্ট পিটার্সবার্গের ভারতীয় দূতাবাস মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। রাশিয়া থেকে দেহ যাতে দ্রুত ভারতে ফেরত পাঠানো হয়, সেই ব্যবস্থা চলছে। একই সঙ্গে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে দূতাবাসের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Student Russia drowning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE