Advertisement
২১ মে ২০২৪
Ukrainian Soldiers Killed

জার্মানিতে কুপিয়ে খুন করা হল ইউক্রেনের দুই সেনাকে! গ্রেফতার রাশিয়ার এক নাগরিক

রবিবার জার্মানির বাভেরিয়া প্রদেশে ইউক্রেন সেনার দুই সদস্যকে কুপিয়ে খুন করা হয়েছিল। বার্লিনের ইউক্রেন দূতাবাস জানায়, অভিবাসনের জন্যই ওই দুই সেনা জার্মানিতে গিয়েছিলেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ২৩:৪৭
Share: Save:

জার্মানিতে ইউক্রেনের দুই সেনাকে কুপিয়ে খুন করার অভিযোগে রাশিয়ার এক নাগরিককে গ্রেফতার করা হল। জার্মানির সরকার মঙ্গলবার জানিয়েছে, জাতিগত বিদ্বেষের কারণেই এই হত্যাকাণ্ডের সম্ভাবনা।

রবিবার জার্মানির বাভেরিয়া প্রদেশে ইউক্রেন সেনার দুই সদস্যকে কুপিয়ে খুন করা হয়েছিল। বার্লিনের ইউক্রেন দূতাবাস জানায়, অভিবাসনের জন্যই ওই দুই সেনা জার্মানিতে গিয়েছিলেন। বাভারিয়া প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ইওয়াখিম হেয়ারমান জানিয়েছেন, প্রাথমিক তদন্তের পরে পুলিশ সন্দেহভাজন ঘাতক হিসাবে রুশ নাগরিককে আটক করেছে।

হেয়ারমান মঙ্গলবার বলেন, ‘‘নিহত দুই ইউক্রেন সেনা এবং ধৃত রুশ নাগরিক পূর্ব পরিচিত। তাঁদের তিন জনকে আগেও এক সঙ্গে বেশ কয়েক বার দেখা গিয়েছে বলে কয়েক জন প্রত্যক্ষদর্শী পুলিশকে জানিয়েছেন।’’ পুলিশ প্রাথমিক তদন্তে জানতে পেরেছে, মদ্যপানের পরে রুশ-ইউক্রেন যুদ্ধ নিয়ে বাদানুবাদের জেরেই এই হত্যাকাণ্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE