Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Khela Hobe Diwas

রাজ্য জুড়ে পালিত ‘খেলা হবে’ দিবস, দিনের শেষে অংশ নেওয়া সংগঠন, ক্লাবকে অভিনন্দন ক্রীড়ামন্ত্রীর

রাজ্যের যুব কল্যাণ ও ক্রীড়া দফতরের উদ্যোগে পালিত হয় ‘খেলা হবে’ দিবস। রাজ্যের ৩৪৫টি ব্লক, ১১৯টি পুরসভা, ৭টি পুরসভা, ২৩টি জেলা সদর ও জিটিএ এলাকায় নানা অনুষ্ঠান হয়।

West Bengal government celebrates Khela Hobe Divas

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ২০:৩৫
Share: Save:

বেশ কয়েক বছর ধরেই ১৬ অগস্ট ‘খেলা হবে’ দিবস পালন করে রাজ্য সরকার। এই দিনেই কলকাতায় ভয়ঙ্কর দুর্ঘটনার সাক্ষী হয়েছিল ইডেন গার্ডেন্স। ১৯৮০ সালের সেই ঘটনার পরে এই দিনটিকে ‘ফুটবলপ্রেমী’ দিবস হিসাবে পালন করা হত। সেই দিনটিকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘খেলা হবে’ দিবস হিসাবে ঘোষণা করে। যে দিনে রাজ্যের বিভিন্ন ক্লাব ও সংগঠন বিভিন্ন রকম ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করে।

এ বারও রাজ্যের যুব কল্যাণ ও ক্রীড়া দফতরের উদ্যোগে পালিত হয় ‘খেলা হবে’ দিবস। রাজ্যের ৩৪৫টি ব্লক, ১১৯টি পুরসভা, ৭টি পুরসভা, ২৩টি জেলা সদর ও জিটিএ এলাকায় নানা অনুষ্ঠান হয়। দফতর সূত্রে জানানো হয়েছে, কলকাতা পুর এলাকার ১৪৪টি ওয়ার্ডেও পালিত হয়। এ ছাড়াও আইএফএ অনুমোদিত ১৭৬টি ক্লাবে ‘খেলা হবে’ দিবস পালন করা হয়। সব সংগঠন এবং ক্লাবকেই অভিনন্দন জানান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, ‘‘সব ধরনের খেলার উন্নতির স্বার্থে সরকার সর্বতো ভাবে পাশে আছে। তাই মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় আটটি অ্যাকাডেমি রাজ্য জুড়ে গড়ে তোলা হয়েছে। এর মাধ্যমে খেলাধুলোর ক্ষেত্রে সর্বত্র বাংলা ও দেশের মুখ উজ্জ্বল করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khela Hobe Diwas Khela Hobe Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE