Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Rain Forecast in Durga Pujo

পুজোয় কি এ বার ঝড়বৃষ্টি ভোগাবে? সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না হাওয়া অফিস, একাদশী পর্যন্ত পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার বেশির ভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পুজোয় কি ভোগাবে বৃষ্টি!

পুজোয় কি ভোগাবে বৃষ্টি! — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৩
Share: Save:

নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহে বৃষ্টি লেগেই রয়েছে দক্ষিণবঙ্গে। কেনাকাটা এক প্রকার মাটি হতে চলেছে বঙ্গবাসীর। তাঁদের প্রশ্ন এখন একটাই, পুজোটাও কি মাটি হবে বৃষ্টিতে? আলিপুর আবহাওয়া দফতর সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না। ১৩ অক্টোবর, একাদশী পর্যন্ত উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে।

হাওয়া অফিস জানিয়েছে, ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার বেশির ভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ অক্টোবর, সপ্তমী থেকে ১৩ অক্টোবর, একাদশী পর্যন্ত দক্ষিণের সব জেলার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলারও বেশির ভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ অক্টোবর, সপ্তমী থেকে ১৩ অক্টোবর, একাদশী পর্যন্ত দক্ষিণের সব জেলার কিছু অংশে হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে জেলার সব জায়গায় ঝড়বৃষ্টি হবে। তবে বিক্ষিপ্ত ভাবে। এই ঝড়বৃষ্টির জন্য কোথাও কোনও সতর্কতা জারি করেনি হাওয়া অফিস। মৎস্যজীবীদের জন্যও কোনও সতর্কতা জারি করা হয়নি। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে রবিবার ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত উত্তরের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সতর্কতা জারি করা হয়নি।

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মধ্যপ্রদেশ এবং সংলগ্ন এলাকার উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। অন্য দিকে, দক্ষিণ গুজরাত থেকে উত্তর-পশ্চিম বিহার পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। এই দুইয়ের প্রভাবেই বঙ্গোপসাগর থেকে ছুটে আসছে জলীয় বাষ্প। তার প্রভাবেই রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE