Advertisement
১০ জুন ২০২৪
CV Ananda Bose

ইস্তফা দিন রাজ্যপাল বোস, দাবি তুলে শুক্রবার রাজভবন ঘেরাও কর্মসূচির ঘোষণা তৃণমূলের শিক্ষক-অধ্যাপকদের

রাজ্যপাল পদাধিকারবলে রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য। বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ নিয়ে শিক্ষা দফতরের সঙ্গে রাজ্যপালের সংঘাত এখন প্রায় নিত্যনৈমিত্তিক বিষয়।

TMC teachers\\\\\\\\\\\\\\\' union announces siege program at Raj Bhaban against Governor CV Ananda Bose

সিভি আনন্দ বোস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ২১:০৩
Share: Save:

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবিতে রাজভবন ঘেরাও কর্মসূচি ঘোষণা করল তৃণমূলের শিক্ষক ও অধ্যাপক সংগঠনগুলি। মঙ্গলবার সংগঠনের তরফে ঘোষণা করা হয়েছে, আগামী ১৭ মে তারা রাজভবন ঘেরাও করবে। সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী শ্লীলতাহানির অভিযোগ আনেন। হেয়ার স্ট্রিট থানায় রাজ্যপালের বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করেন তিনি। সেই ঘটনার কথা জানাজানি হতেই রাজ্যপালকে কড়া ভাষায় আক্রমণ শানিয়েছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। আর এ বার দলের শিক্ষক ও অধ্যাপক সংগঠনের তরফে ঘেরাও কর্মসূচির কথা ঘোষণা করা হল।

তৃণমূলের অধ্যাপক সংগঠন ওয়েবকুপা, পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষক সমিতি, পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি-সহ শাসকদলের চারটি সংগঠন মিলে রাজভবন ঘেরাওয়ের কর্মসূচির ডাক দিয়েছে। রাজ্যপাল পদাধিকারবলে রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য। সেই বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ নিয়ে শিক্ষা দফতরের সঙ্গে রাজ্যপালের সংঘাত এখন প্রায় নিত্যনৈমিত্তিক বিষয়। আর এ বার রাজ্যপালের বিরুদ্ধে আন্দোলনে নামার ইস্যু হাতে পেয়ে শাসকদলের শিক্ষক সংগঠন তাই হাত গুটিয়ে বসে থাকতে নারাজ। আগামী শুক্রবার তাঁর পদত্যাগের দাবিতে রাজভবনের সামনে বিক্ষোভে শামিল হবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose Governor TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE