Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IMA on RG Kar Incident

রাজ্যে এলেন আইএমএ-র সর্বভারতীয় নেতৃত্ব, যাবেন আরজি করে নিহত মহিলা চিকিৎসকের বাড়িতেও

আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সুবিচারের দাবিতে দেশের বিভিন্ন রাজ্যে সরব হয়েছিলেন চিকিৎসকদের একাংশ। চিকিৎসকদের জাতীয় স্তরের বহু সংগঠন ওই ঘটনার নিন্দা করেছিল।

আইএমএ-র জাতীয় সভাপতি আর ভি অশোকান।

আইএমএ-র জাতীয় সভাপতি আর ভি অশোকান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১২:০১
Share: Save:

আরজি করের নিহত মহিলা চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করতে দিল্লি থেকে বাংলায় এলেন কেন্দ্রীয় চিকিৎসক সংগঠন আইএমএ-র সভাপতি এবং সম্পাদক।

বুধবার সকালেই কলকাতায় এসে পৌঁছেছেন তাঁরা। শহরে পৌঁছেই বৈঠক করেছেন রাজ্যের আইএমএ পদাধিকারীদের সঙ্গে। সূত্রের খবর, এর পরেই কলকাতা থেকে উত্তর ২৪ পরগনার দিকে রওনা হওয়ার কথা তাঁদের। সেখানে গিয়েই নিহত মহিলা চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করে কথা বলবেন আইএম-এর জাতীয় সভাপতি আর ভি অশোকান এবং সর্বভারতীয় সম্পাদক। পরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের সময়ও চেয়েছেন তাঁরা।

আরজি করের ঘটনায় গত শনিবার থেকেই প্রতিবাদ আন্দোলনে নেমেছেন দেশের বিভিন্ন সরকারি হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা। আরজি করের ওই মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সুবিচারের দাবিতে দেশের বিভিন্ন রাজ্যে সরব হয়েছিলেন চিকিৎসকদের একটা বড় অংশ। চিকিৎসকদের জাতীয় স্তরের বহু সংগঠনও ওই ঘটনার নিন্দা করেছিল। এ বার দিল্লি থেকে কলকাতায় এলেন কেন্দ্রীয় চিকিৎসক সংগঠন আইএমএ-র সর্বভারতীয় নেতৃত্ব ।

সূ্ত্রের খবর, আইএমএ নেতৃত্ব বুধবার নিহত মহিলা চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করার পর ফিরে আসবেন কলকাতায়। যাবেন আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। সেখানে আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে দেখা করে কথা বলবেন তাঁরা। পরে মুখ্যমন্ত্রী যদি তাঁদের কথা বলার সময় দেন, তবে তাঁরা মমতার সঙ্গে দেখা করে আরজি করের ঘটনা এবং তৎপরবর্তী পরিস্থিতি নিয়ে কথা বলবেন।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE