Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
CBI Starts investigation In RG Kar case

সিবিআই হেফাজতে আরজি করের অভিযুক্ত! একাধিক দলে ভাগ হয়ে তদন্ত শুরু দিল্লির কর্তাদের

বুধবার সকালেই সিবিআইয়ের হাতে আরজি কর-কাণ্ডের মূল অভিযুক্তকে হস্তান্তর করে কলকাতা পুলিশ। তুলে দেয় তদন্ত সংক্রান্ত সমস্ত নথিপত্র এবং সাক্ষীদের বয়ানও।

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১০:৩৬
Share: Save:

আরজি কর-কাণ্ডের তদন্ত শুরু করলেন দিল্লি থেকে আসা সিবিআইয়ের কর্তারা। বুধবার সকালেই তাঁদের হাতে আরজি কর-কাণ্ডের মূল অভিযুক্তকে হস্তান্তর করে কলকাতা পুলিশ। তুলে দেয় তদন্ত সংক্রান্ত সমস্ত নথিপত্র এবং সাক্ষীদের বয়ানও। এর পরেই অভিযুক্তকে সঙ্গে নিয়ে মেডিক্যাল টেস্টের জন্য এসএসকেএম হাসপাতালে চলে যায় সিবিআইয়ের একটি দল। সেখানে তাঁর শারীরিক পরীক্ষা করিয়ে নিয়ে চলে আসে সিজিও কমপ্লেক্সে। সিবিআই সূত্রে খবর, সেখানেই অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করবেন সিবিআইয়ের তদন্তকারীরা। এর পাশাপাশি আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে গিয়েও তদন্ত করবে সিবিআইয়ের একাধিক দল।

বুধবার সকালেই দিল্লি থেকে সিবিআইয়ের একটি দল এসে পৌঁছয় কলকাতায়। সেই দলে ছিলেন ২৫ জন সদস্য। সিবিআইয়ের আধিকারিকদের পাশাপাশি ছিলেন মেডিক্যাল বিশেষজ্ঞ এবং ফরেন্সিক বিশেষজ্ঞেরা। পরে দিল্লি থেকে ডিরেক্টর পদমার্যাদার এক অফিসারও এসে পৌঁছন সিজিও কমপ্লেক্সে। সিবিআই সূত্রে খবর, এই বিশেষজ্ঞদের নিয়ে সিবিআইয়ের একটি দল পৌঁছবে আরজি কর হাসপাতালে। সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করবে তারা। হাসপাতালের চার তলার যে সেমিনার হলে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে, সেইখানে গিয়ে নমুনা সংগ্রহের কাজও করবেন বিশেষজ্ঞেরা। তদন্তকারীরা কথা বলবেন আরজি করের ছাত্র-ছাত্রী এবং সেখানকার কর্মীদের সঙ্গেও। সে দিন কী ঘটেছিল, তা জানার চেষ্টা করবেন তাঁরা।

এর পাশাপাশি যে সমস্ত নথি, প্রমাণ এবং তথ্য কলকাতা পুলিশের তরফে সংগ্রহ করা হয়েছিল, যেমন— সিসিটিভি ফুটেজ, অভিযুক্তের ইয়ারফোন, নিহত চিকিৎসকের মোবাইল, তাঁর পোস্টমর্টেম রিপোর্ট— এই সমস্ত কিছুই খতিয়ে দেখবে সিবিআইয়ের আরও একটি দল।

আরজি কর-কাণ্ডের মূল অভিযুক্ত তথা গ্রেফতার হওয়া সিভিক ভলান্টিয়ারকে আদালতে তোলা এবং তাঁকে জিজ্ঞাসাবাদের দায়িত্ব রয়েছে আরও একটি দল। সিবিআই সূত্রের খবর, তারা বুধবারই জেরা পর্ব শুরু করবে। প্রথমেই ঘটনার সময়ে অভিযুক্ত এবং নিহতের মোবাইলের অবস্থান পরীক্ষা করবে তারা। তার পরে অভিযুক্তের কাছে জানতে চাওয়া হবে বৃহস্পতিবার গভীর রাতে কী হয়েছিল। এ-ও জানতে চাওয়া হবে ওই সময় ঘটনাস্থলে কোনও তৃতীয় বা চতুর্থ ব্যক্তি ছিলেন কি না। থাকলে তাঁরা কারা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College And Hospital CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE