Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই বৃদ্ধি পাবে তাপমাত্রা, আবার বৃষ্টি কবে? জানিয়ে দিল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণের বেশির ভাগ জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Representative Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ২২:২৭
Share: Save:

শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় রেমাল। আলিপুর আবহাওয়া অফিসের পূ্র্বাভাস, এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। তবে চলতি মাসের শেষে আবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলাতেই। আগামী ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ। হাওয়া অফিসের পূ্র্বাভাস অনুযায়ী, ওই দিনও হতে পারে বৃষ্টি। আগামী তিন দিনে রাজ্যের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণের বেশির ভাগ জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার অর্থাৎ ৩০ মে বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মু্র্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। কিছু কিছু জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। শুক্রবার, ৩১ মে দক্ষিণের ওই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলায় হতে পারে হালকা বৃষ্টি। শনিবার, সপ্তম দফার ভোটের দিন দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। রবিবারও সেই সম্ভাবনা রয়েছে।

আগামী শনিবার ভোট রয়েছে রাজ্যের দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তর আসনে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই সব জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বুধবারও ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE