Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

আরও তিন দিন সিবিআই হেফাজতেই সন্দীপ এবং অভিজিৎ, ‘সদুত্তর দিচ্ছেন না’ বলেই চলবে জেরা!

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মঙ্গলবার আদালতে অভিযোগ করেছিল, জেরায় দু’জনেই সদুত্তর দিচ্ছেন না। সে কারণে, তাঁদের আরও তিন দিন হেফাজতে চেয়েছিল।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৫
Share: Save:

আরও তিন সিবিআই হেফাজতেই থাকবেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল। মঙ্গলবার নির্দেশ দিল শিয়ালদহ আদালত। ২০ সেপ্টেম্বর তাঁদের দু’জনকে আবার হাজির করানো হবে আদালতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মঙ্গলবার আদালতে অভিযোগ করেছিল, জেরায় দু’জনেই সদুত্তর দিচ্ছেন না। সে কারণে, তাঁদের আরও তিন দিন হেফাজতে চেয়েছিল। সেই দাবি মেনে নির্দেশ দিয়েছে শিয়ালদহ আদালত।

আরজি কর হাসপাতালে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রমাণ লোপাটের অভিযোগে গত শনিবার অভিজিৎকে গ্রেফতার করে সিবিআই। সন্দীপকেও গ্রেফতার দেখানো হয়। তাঁকে হাসপাতালের দুর্নীতি-কাণ্ডে জড়িত থাকার অভিযোগে আগেই গ্রেফতার করেছিল সিবিআই। প্রেসিডেন্সি জেলে ছিলেন তিনি। তাঁকে আবার নিজেদের হেফাজতে নিয়ে জেরা শুরু করেন তদন্তকারীরা। এ বার দু’জনেরই হেফাজতের মেয়াদ বৃদ্ধি পেল।

আদালতে মঙ্গলবার তদন্তকারীরা দাবি করেছেন, ঘটনার দিন অর্থাৎ ৯ অগস্ট চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের পর থেকে সন্দীপ এবং অভিজিতের মধ্যে মোবাইলে সবচেয়ে বেশি কথাবার্তা হয়েছিল। কল ডিটেলসে তা দেখা গিয়েছে । বেশ কয়েকটি ‘সন্দেহজনক’ মোবাইল নম্বরেও তাঁরা বার বার ফোন করে কথা বলেছেন। সে বিষয়ে আরও জেরা এবং অনুসন্ধান প্রয়োজন বলে দাবি করেছে সিবিআই। টালা থানা থেকে সিসি ক্যামেরার যে হার্ড ডিস্ক উদ্ধার করা হয়েছে, তা পরীক্ষা করে দেখা প্রয়োজন বলেও দাবি করেছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE