Advertisement
১১ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

প্রশাসনের সভা ভরাতে দলেই শুরু তৎপরতা

গত বছর মে মাসে পুরুলিয়া ১ ব্লকের শিমূলিয়া ব্যাটারি ময়দানে রাজনৈতিক সভা করেছিলেন মমতা।

প্রস্তুতি:  হুটমুড়ায় মুখ্যমন্ত্রীর সভাস্থলে চলছে কাজ। ছবি: সুজিত মাহাতো

প্রস্তুতি: হুটমুড়ায় মুখ্যমন্ত্রীর সভাস্থলে চলছে কাজ। ছবি: সুজিত মাহাতো

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০৩
Share: Save:

সাড়ে আট মাস পরে আজ, বৃহস্পতিবার পুরুলিয়া জেলায় সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের মুখে তাঁর এই সভা হওয়ায় প্রশাসনের পাশাপাশি তৃণমূলও গাঁ-গঞ্জ থেকে লোক আনতে বিশেষ ভাবেজোর দিয়েছে।

গত বছর মে মাসে পুরুলিয়া ১ ব্লকের শিমূলিয়া ব্যাটারি ময়দানে রাজনৈতিক সভা করেছিলেন মমতা। এ বার ওই মাঠের থেকে তুলনায় বড় পুরুলিয়া ২ ব্লকের হুটমুড়া স্কুল ময়দানকে মুখ্যমন্ত্রীর সভার জন্য নির্বাচন করা হয়েছে। প্রশাসন সূত্রের খবর, মেদিনীপুর থেকে আকাশপথে পুরুলিয়ায় আসার কথা মুখ্যমন্ত্রীর। সভা শুরুর কথা দুপুর ১টা নাগাদ। সেখান থেকে জেলার পর্যটন সংক্রান্ত নানা প্রকল্পের সঙ্গে একাধিক রাস্তাঘাট, পানীয় জল প্রকল্প, গ্রাম পঞ্চায়েত এলাকার বর্জ্য ব্যবস্থাপনা ব্যবস্থার মতো বহু কাজের সূচনা, শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রীর। পাশাপাশি, বিভিন্ন প্রকল্পের সুবিধা প্রদানের কর্মসূচিও রয়েছে।

জেলার সমস্ত ব্লক থেকে প্রশাসনের উদ্যোগে যেমন বিভিন্ন প্রকল্পের সুবিধা প্রাপকদের সভায় নিয়ে আসার কাজ চলছে, তেমনই দলীয় কর্মী-সমর্থকদেরও সভায় আনতে উদ্যোগী হয়েছে জেলা তৃণমূল। দলের জেলা নেতৃত্বের একাংশের মতে, পঞ্চায়েত ভোটের আগে আর হয়তো মুখ্যমন্ত্রীর পুরুলিয়ায় আসার সময় নাও পেতে পারেন। কারণ সামনেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা রয়েছে। তারপরে নির্বাচনের আগে তিনি প্রচারের জন্য কতখানি সময় পাবেন, তা নিশ্চিত নয়। তাই এই সভা প্রশাসনিক হলেও রাজনৈতিক ভাবেও যথেষ্ঠ গুরুত্ব রয়েছে বলে মনে করছেন জেলা তৃণমূল নেতৃত্ব। তাই সমস্ত পঞ্চায়েত থেকে কর্মী-সমর্থকেরা যাতে সভায় আসতে পারেন, তার ব্যবস্থা করেছে দলও।

পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘দিদি জেলায় উন্নয়নের ডালি নিয়ে আসেন। পঞ্চায়েত ভোটের আগে নেত্রী কী বার্তা দেন, তা শুনতে জেলার সমস্ত পঞ্চায়েতের কর্মী-সমর্থকেরা সভায় আসতে চাইছেন। তাঁদের চাহিদা মেনে বাস ও গাড়ির ব্যবস্থা করতে হয়েছে। এক লক্ষ মানুষের ভিড় হবে।’’

বুধবার সভাস্থলের নিরাপত্তা ব্যবস্থা দেখতে যান ডিআইজি মীরাজ খালিদ ও জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়-সহ পদস্থ পুলিশ কর্তারা। গিয়েছিলেন সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, জেলাশাসক রজত নন্দা, জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়াও।

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE