Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Price Hike

হানার সময়েই কমছে দাম, বাজার অভিযানে গিয়ে শুনলেন আসানসোলের জেলাশাসক, আশ্বাস পদক্ষেপের

কয়েক জন ক্রেতা অভিযোগ জানিয়েছেন, প্রশাসনের কর্তাদের দেখে দাম কম নিচ্ছেন বিক্রেতারা। তাঁরা চলে গেলেই ফের বৃদ্ধি পাবে দাম।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ২২:০৬
Share: Save:

আনাজের দাম নিয়ন্ত্রণের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর গত কয়েক দিন ধরে রাজ্যের বিভিন্ন বাজারে হানা দিয়েছে টাস্ক ফোর্স। আলুরও দাম বৃদ্ধি পেয়েছে। এই আবহে বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোলের প্রধান সব্জি বাজারে হানা ছিল প্রশাসনের একটি দল। নেতৃত্বে ছিলেন জেলাশাসক। কয়েক জন ক্রেতা অভিযোগ জানিয়েছেন, প্রশাসনের কর্তাদের দেখে দাম কম নিচ্ছেন বিক্রেতারা। তাঁরা চলে গেলেই ফের বৃদ্ধি পাবে দাম। যদিও জেলাশাসকের আশ্বাস, ‘‘এ রকম অভিযান চলতে থাকবে।’’

বৃহস্পতিবার আচমকাই আসানসোলের বাজারে হানা দেয় প্রশাসনের একটি দল। সেই দলে ছিলেন জেলাশাসক এস পুন্নমবলম, আসানসোল সদরের মহকুমাশাসক বিশ্বজিৎ ভট্টাচার্য, পুলিশের ডিসি (সেন্ট্রাল) ধ্রুব দাস, এগ্রি-মার্কেটিং এর আধিকারিকেরা এবং স্থানীয় আসানসোল দক্ষিণ থানার পুলিশ। বাজারে বিক্রেতাদের জেলাশাসক স্পষ্ট বার্তা দিয়েছেন যে, আনাজের উপযুক্ত দাম নিতে হবে। বেশি দাম নেওয়া চলবে না।

সে সময় তবে বিভিন্ন ক্রেতা জেলাশাসকের কাছে অভিযোগ জানান। তাঁদের দাবি, জেলাশাসকের সামনে ১৫ টাকা কেজি দরে পটল এবং ২০-২৫ টাকা কেজি দরে ভেন্ডি বিক্রি করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে ওই টাকায় ২৫০ গ্রাম আনাজ দেওয়া হচ্ছিল। এর পরেই জেলাশাসক জানান, জেলা প্রশাসনের দল জেলার সমস্ত বাজারে প্রত্যেক দিন একাধিকবার অভিযান চালাবে। এই ধরনের অভিযোগের সত্যতা মিললে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এই অভিযান চলার সময় কয়েক জন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে তাঁদের কথাবার্তা নিয়ে সন্দেহ হয় আধিকারিকদের। তখন তাঁদের নাম এবং সমস্ত বিবরণ লিখে নেওয়া হয়। জেলাশাসকের আশ্বাস, এই বিষয়ে তদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE