Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Medical College And Hospital Incident

‘রাজ্য সরকার দ্বিচারিতা করছিল’, সিবিআইয়ে আস্থা, ছাত্র আন্দোলনের শরিক হতে চান নির্যাতিতার বাবা-মা

তদন্তে গতি চাইছেন আর জি কর মেডিক্যাল কলেজে ধর্ষিত ও নিহত চিকিৎসক-ছাত্রীর বাবা-মা। ছাত্র আন্দোলনের মধ্য দিয়েই বিচার না পাওয়া পর্যন্ত প্রতিবাদকে জিইয়ে রাখতে চান বলেও তাঁরা জানিয়েছেন।

—ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ০৮:৪৩
Share: Save:

মেয়ের খুনের ঘটনার তদন্ত করছে সিবিআই। কিন্তু ঘটনার ১৪ দিন পরেও অজানা— কেন খুন হতে হল মেয়েকে, কারা করল, ঠিক কোন জায়গায় খুনটা হল, এই সব প্রাথমিক তথ্য। তাই তদন্তে গতি চাইছেন আর জি কর মেডিক্যাল কলেজে ধর্ষিত ও নিহত চিকিৎসক-ছাত্রীর বাবা-মা। ছাত্র আন্দোলনের মধ্য দিয়েই বিচার না পাওয়া পর্যন্ত প্রতিবাদকে জিইয়ে রাখতে চান বলেও তাঁরা জানিয়েছেন।

শুক্রবার নির্যাতিতার মা বললেন, “যত দিন না বিচার হয় তত দিন আন্দোলন আরও তীব্র হোক। রাজ্য সরকার তো দ্বিচারিতা করছিল।” তিনি বলেন, “সিবিআইয়ের উপরে আস্থা রেখেই বলছি, কিনারা করুক। ওরা (রাজ্য প্রশাসন) তো কোনও কুলকিনারা করতে পারেনি।” নির্যাতিতার বাবা-মা বলেন, “এ বার মূলত ছাত্রদের আন্দোলনের সঙ্গেই আমরা থাকতে চাই। আমরা এক মেয়ে হারিয়েছি, কিন্তু আন্দোলনকারী সকলেই আজ আমাদের সন্তানের জন্য বিচার চাইছে। ওদেরই আমরা ছেলেমেয়ে মনে করছি। আমরাও গিয়ে আন্দোলনে যোগ দেব। কারণ, আমরা বিচার চাই। নিরপেক্ষ ভাবে যারা আমাদের আন্দোলনে ডাকবে, তাতে আমরা যোগ দেব।”

নির্যাতিতার বাবা-মায়ের দাবি, “মেয়ের কাছেও শুনেছিলাম, বিভিন্ন জায়গা থেকে রোগী এসে ভর্তি হতে পারত না। দালালচক্র চলত। উচ্চ শিক্ষার ক্ষেত্রেও দালালচক্র আছে। আমরা অনেক আগেই জেনেছি। অনেক বিষয় আছে, যা আলোচনা করা যাবে না। প্রশাসন এগুলো ভাল করে দেখুক। কোটি কোটি টাকার খেলা চলে। হাসপাতাল যারা পরিচালনা করে তারা জড়িত, প্রশাসন জড়িত। জুনিয়র ডাক্তারদের এ নিয়ে হতাশা আছে। কারণ প্রচুর পরিশ্রম করে তাদের সেই জায়গায় পৌঁছতে হয়। মেয়েকে নিয়ে কিছু অপপ্রচারও হচ্ছে। আমরা বলার পরে অনেকেই সমাজমাধ্যম থেকে পোস্ট সরিয়ে নিচ্ছে। প্রশাসনকে বলেছি, আমাদের মেয়েকে নিয়ে যেন ব্যবসা না হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G Kar Medical College And Hospital Incident CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE