Advertisement
০২ জুলাই ২০২৪
জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ
Jalpaiguri Medical College

নিয়মিত ক্লাস করার পরামর্শ ছাত্রছাত্রীদের

মেডিক্যাল কলেজের বেশ কিছু ছাত্রছাত্রী কেন নিয়মিত ক্লাস করছেন না, তা জানতে চান ওএসডি। ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে কোনও অসুবিধা হচ্ছে কি না, জানতে চান তিনি।

জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালে বৈঠকে রাজ্য স্বাস্থ্য দফতরের ওএসডি গোপালকৃষ্ণ ঢালি। 

জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালে বৈঠকে রাজ্য স্বাস্থ্য দফতরের ওএসডি গোপালকৃষ্ণ ঢালি।  —নিজস্ব চিত্র।

অর্জুন ভট্টাচার্য  
জলপাইগুড়ি শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ০৯:৫৩
Share: Save:

জলপাইগুড়ি মেডিক্যাল কলেজের ছাত্রছাত্রীদের একটা বড় অংশ নিয়মিত ক্লাসে আসছেন না বলে সূত্রের দাবি। কলেজ কর্তৃপক্ষ সতর্ক করলেও কাজ হয়নি বলে সূত্রের খবর। বুধবার মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনে এসে ছাত্রছাত্রীদের নিয়মিত ক্লাস করতে বললেন রাজ্য স্বাস্থ্য দফতরের ‘অফিসার অন স্পেশাল ডিউটি’ (ওএসডি) গোপালকৃষ্ণ ঢালি। হাসপাতালে উপযুক্ত চিকিৎসা পরিষেবা দেওয়ার উপরও জোর দেন তিনি। হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সংশ্লিষ্ট প্রশাসন ও স্থানীয় পুরসভার সঙ্গে সমন্বয়ের নির্দেশ দিয়েছেন।

মেডিক্যাল কলেজের বেশ কিছু ছাত্রছাত্রী কেন নিয়মিত ক্লাস করছেন না, তা জানতে চান ওএসডি। ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে কোনও অসুবিধা হচ্ছে কি না, জানতে চান তিনি। কোনও অসুবিধা নেই বলেই ছাত্রছাত্রীরা জানান ওএসডি-কে। তখন ওএসডি বলেন, ‘‘নিয়মিত ক্লাস না করলে কিছুই শেখা যাবে না।’’ পড়ুয়া-শিক্ষক সম্পর্কের মানোন্নয়নেও জোর দিতে বলেন তিনি।

কলেজ সূত্রের খবর, ছাত্রছাত্রীদের একটা বড় অংশ এখন অনলাইন কোচিং নিয়ে ব্যস্ত থাকায় ক্লাস করার আগ্রহ কমছে। কলেজ কর্তৃপক্ষ অভিভাবকদেরও তা জানিয়েছেন বলে সূত্রের খবর।

ওএসডি গোপালকৃষ্ণ ঢালি এ দিন হাসপাতালের সার্বিক পরিকাঠামো ও স্বাস্থ্য পরিষেবার মানোন্নয়নের জন্য কী পদক্ষেপ করা যায়, তা নিয়েও বিস্তারিত আলোচনা করেন কর্তৃপক্ষের সঙ্গে। কলেজ হাসপাতালের স্থায়ী পরিকাঠামোর নির্মাণকাজ দ্রুত শেষ করতে নির্দেশ দিয়েছেন তিনি। গোপালকৃষ্ণ বলেন, ‘‘হাসপাতালে চিকিৎসা পরিষেবা দেওয়াটাই সব চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তা দেওয়া সম্ভব হলে সমস্যা সমাধানের রাস্তা অনেকটাই খুলে যায়। এ ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলা হয়েছে। এই কলেজ হাসপাতালের বেশ কয়েকটি সমস্যা রয়েছে। দ্রুত সে সব সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’’

হাসপাতাল কর্তৃপক্ষ ওএসডি-র কাছে রেডিয়োলজিস্ট, বায়োকেমিস্ট্র, স্ত্রীরোগ বিশেষজ্ঞ, সিনিয়র রেসিডেন্ট ও অন্যান্য বেশ কয়েকটি শূন্যপদে অবিলম্বে নিয়োগের প্রস্তাব দেন। শূন্যপদে টেকনিশিয়ান ও কর্মী নিয়োগের প্রস্তাবও দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

ওএসডি গোপালকৃষ্ণ ঢালি এ দিন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীরকুমার দেব, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসীম হালদার, মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার তথা ভাইস প্রিন্সিপাল কল্যাণ খান, কলেজ হাসপাতালের স্থায়ী পরিকাঠামোর নির্মাণকাজের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক, ছাত্র প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE