Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Goods Train Derailed

ময়নাগুড়িতে লাইনচ্যুত মালগাড়ি, বেলাইন পাঁচটি কামরা, ঘুরপথে চলছে কয়েকটি দূরপাল্লার ট্রেন

ঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ নিউ ময়নাগুড়ি স্টেশনের কাছে একটি মালগাড়ির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়। তবে ট্রেনে যাত্রী না থাকায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

আলিপুরদুয়ারের নিউ ময়নাগুড়ি স্টেশনে লাইনচ্যুত মালগাড়ি।

আলিপুরদুয়ারের নিউ ময়নাগুড়ি স্টেশনে লাইনচ্যুত মালগাড়ি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ময়নাগুড়ি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩২
Share: Save:

মালগাড়ি লাইনচ্যুত হয়ে বিপত্তি জলপাইগুড়িতে। মঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ নিউ ময়নাগুড়ি স্টেশনের কাছে একটি মালগাড়ির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়। তবে ট্রেনে যাত্রী না থাকায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম জানিয়েছেন, অসম থেকে নিউ জলপাইগুড়িগামী একটি মালগাড়ির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়েছে। কী কারণে দুর্ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার সকালে হঠাৎই একটি জোরালো শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। দৌড়ে গিয়ে তাঁরা দেখেন মালগাড়িটির বেশ কয়েকটি কামরা উল্টেপাল্টে রয়েছে। ঘটনাস্থলে পৌঁছন রেল দফতরের আধিকারিকেরা। দুর্ঘটনা কী ভাবে ঘটল, তা তাঁরা খতিয়ে দেখছেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, দুর্ঘটনার সময়ে ওই মালগাড়িতে কোনও পণ্য ছিল না।

এই রেল দুর্ঘটনার ফলে উত্তরবঙ্গগামী এবং উত্তর-পূর্ব ভারতের দিকে যাওয়া দূরপাল্লার ট্রেনগুলিকে বিকল্প পথে চালানো হচ্ছে। তবে ট্রেন পরিষেবা ব্যাহত হয়নি বলে দাবি কর্তৃপক্ষের। এই প্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কপিঞ্জল কিশোর শর্মা বলেন, “দুর্ঘটনার কারণে ট্রেন পরিষেবা ব্যাহত হয়নি। লাইন মেরামতির কাজ শুরু হয়েছে। খুব দ্রুতই ওই স্টেশনেও ট্রেন চলাচল শুরু হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goods Train derailment mainaguri Maynaguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE