Advertisement
১২ সেপ্টেম্বর ২০২৪
BJP Rally in Siliguri

শিলিগুড়ি মহকুমা পরিষদে দরজা ভেঙে ঢোকার চেষ্টা বিজেপি কর্মীদের, ধুন্ধুমার! আহত পুলিশকর্মীরাও

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে দেখা করা এবং স্মারকলিপি জমা দেওয়া ছিল বিজেপির উদ্দেশ্য। সেই অনুযায়ী মিছিল শুরু হয়। কিন্তু পুলিশের বাধা পেয়ে মহকুমা পরিষদের দরজা ভেঙে ফেলেন কর্মীরা।

শিলিগুড়ি মহকুমা পরিষদের দরজা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা বিজেপি কর্মীদের।

শিলিগুড়ি মহকুমা পরিষদের দরজা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা বিজেপি কর্মীদের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৫:০৫
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সারা রাজ্যে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিজেপি। জেলায় জেলায় মিছিল করে স্বাস্থ্য আধিকারিকের দফতরে যাচ্ছেন কর্মীরা। শিলিগুড়িতে বিজেপির সেই কর্মসূচিতে ধুন্ধুমার বাধল বৃহস্পতিবার। মহকুমা পরিষদের দরজা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করলেন বিজেপি কর্মীরা। তাতে রক্তও ঝরল। আহত হলেন বেশ কয়েক জন পুলিশকর্মীও।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে দেখা করা এবং স্মারকলিপি জমা দেওয়া ছিল শিলিগুড়িতে বিজেপির উদ্দেশ্য। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতর রয়েছে মহকুমা পরিষদেই। তাই শিলিগুড়ি শহরে বৃহস্পতিবার মিছিল করে মহকুমা পরিষদের দিকে যাচ্ছিলেন কর্মীরা। বাঘাযতীন পার্ক ময়দান থেকে মিছিল শুরু হয়েছিল। হাতে পতাকা এবং প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে দিতে সেই মিছিল মহকুমা পরিষদের দিকে এগিয়ে যায়। কিন্তু বিধান রোড হয়ে মিছিল মহকুমা পরিষদের দিকে এগোতেই বাধা দেয় পুলিশ। রাস্তায় ব্যারিকেড করে রাখা হয়েছিল আগে থেকেই। বিজেপি কর্মীরা সেই ব্যারিকেড ভেঙে ফেলেন। পুলিশ সেখানে তাঁদের সামাল দিতে পারেনি। ধাক্কাধাক্কিতে এক মহিলা পুলিশকর্মী রাস্তায় পড়ে যান। সহকর্মীরা দ্রুত তাঁকে তোলেন।

ক্রমে মহকুমা পরিষদের কাছে পৌঁছে যায় বিজেপির মিছিল। সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছিল। কিন্তু লাভ হয়নি। বিজেপি কর্মীরা মহকুমা পরিষদের দরজা ভেঙে ভিতরে প্রবেশের চেষ্টা করেন। একাধিক কাচের দরজা ভেঙে ফেলা হয়। তাতেই আহত হন বিজেপি সমর্থকেরা। অনেকের হাত-পা কাচে কেটে যায়। এক জনকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। বিজেপির মিছিলকে দরজার বাইরেই অবশ্য আটকে দেওয়া হয়েছে। আপাতত মহকুমা পরিষদের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন কর্মী-সমর্থকেরা।

এ প্রসঙ্গে শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি অরুণ মণ্ডল বলেন, ‘‘আরজি করে যা হয়েছে, তার প্রতিবাদে রাজ্য জুড়ে আমাদের স্বাস্থ্য ভবন কর্মসূচি চলছে। সেই অনুযায়ী, আমরা মহকুমা পরিষদে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিস ঘেরাও করছি। আমরা শান্তিপূর্ণ ভাবেই মিছিল করছিলাম, পুলিশ ব্যারিকেড দিয়ে আমাদের বাধা দেওয়ার চেষ্টা করে। আমাদের কর্মীরা ওই ব্যারিকেড ভেঙে দিয়েছে। আমাদের কণ্ঠরোধ করার চেষ্টা হয়েছিল। আমাদের বেশ কয়েক জন কর্মী আহত হয়েছেন। কিন্তু এ ভাবে আমাদের আন্দোলন দমানো যাবে না। মুখ্যমন্ত্রীকে পদ থেকে না সরানো পর্যন্ত আন্দোলন চলবে।’’

উল্লেখ্য, আরজি করের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিজেপির কর্মসূচি চলছে রাজ্যের নানা প্রান্তে। কলকাতায় হাডকো মোড় থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিল শুরু হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ রাজ্য বিজেপির প্রথম সারির সব নেতাই মিছিলে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE