Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Women Safety

বনগাঁয় মহিলাদের জন্য হেল্পলাইন নম্বর প্রচারে নামলেন ডিএসপি ট্র্যাফিক চন্দ্রা, নজরে নারী সুরক্ষা

মহিলাদের নিরাপত্তার দিকে আরও নজর পুলিশের। উইনার্স দলের পুলিশকর্মীদের সঙ্গে নিয়ে মহিলাদের জন্য হেল্পলাইন নম্বর প্রচার বনগাঁ পুলিশ জেলার।

হেল্পলাইন নম্বরের কথা প্রচার করছেন বনগাঁ পুলিশ জেলার ডিএসপি ট্র্যাফিক চন্দ্রা বিশ্বাস।

হেল্পলাইন নম্বরের কথা প্রচার করছেন বনগাঁ পুলিশ জেলার ডিএসপি ট্র্যাফিক চন্দ্রা বিশ্বাস। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৪:৪৫
Share: Save:

আরজি করের ঘটনার পর থেকেই রাজ্যে মহিলাদের নিরাপত্তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। মহিলাদের সামগ্রিক নিরাপত্তার দাবিতে জমায়েত, প্রতিবাদ মিছিল হচ্ছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এই আবহে নারী সুরক্ষায় আরও জোর দিচ্ছে রাজ্য পুলিশ। বুধবার রাতে মহিলার নিরাপত্তার জন্য পুলিশের বিশেষ হেল্পলাইন নম্বরের প্রচার হল শহরে। বনগাঁ পুলিশ জেলার ডিএসপি ট্র্যাফিক চন্দ্রা বিশ্বাসের নেতৃত্বে মহিলা পুলিশকর্মীদের উইনার্স টিম বুধবার ঘুরল বনগাঁ শহরের বিভিন্ন প্রান্তে। রেল স্টেশন চত্বর, হাসপাতাল-সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলগুলি ঘুরে ঘুরে মহিলাদের এ বিষয়ে সচেতন করে তারা।

ডিএসপি ট্র্যাফিক বলেন, “বনগাঁ পুলিশ জেলায় মহিলাদের জন্য একটি হেল্পলাইন নম্বর রয়েছে। নম্বরটি ৭৩১৯২২৪৪৫০। এটি ২৪ ঘণ্টা মহিলা পুলিশকর্মীদের দ্বারা পরিচালিত। নারী সুরক্ষার নিশ্চিত করার জন্য আমরা বনগাঁর বিভিন্ন এলাকায় মহিলাদের কাছে গিয়ে এই বিষয়টি এলাকার মহিলাদের জানিয়েছি। রাস্তাঘাটে যে কোনও সময়ে তাঁরা কোনও সমস্যায় পড়লে আমাদের ফোন করতে পারেন। আমাদের উইনার্স টিমও সে ক্ষেত্রে দ্রুত পদক্ষেপ করবে।” বুধবার রাতে পুলিশের উইনার্স দলের তরফে এই হেল্পলাইন নম্বর সম্বলিত লিফলেটও বিলি করা হয়।

বনগাঁ পুলিশ জেলা থেকে বিলি করা লিফলেট।

বনগাঁ পুলিশ জেলা থেকে বিলি করা লিফলেট। —নিজস্ব চিত্র।

বনগাঁর বাসিন্দা জনৈকা রিয়া মণ্ডল জানাচ্ছেন, কাজের তাগিদে প্রায় দিনই তিনি সন্ধের পর বাড়ি ফেরেন। সমস্যায় পড়লে পুলিশের এই হেল্পলাইন নম্বরে ফোন করে যদি সাহায্য পাওয়া যায়, তবে তা ভাল উদ্যোগ বলেই মনে করছেন তিনি।

তবে শুধু বনগাঁ শহরেই নয়, সম্প্রতি রাজ্যের বিভিন্ন জায়গায় মহিলা পুলিশকর্মীদের উইনার্স টিমের তৎপরতা দেখা গিয়েছে। মঙ্গলবার রাতে বারাসত পুলিশ জেলার সুপার প্রতীক্ষা ঝরখারিয়া উইনার্স দলের সঙ্গে টহলদারিতে বেরিয়েছিলেন। বারাসত ও মধ্যমগ্রামের একাধিক জায়গা পরিদর্শন করেন তিনি। স্থানীয় মহিলাদের সঙ্গে কথা বলেন, তাঁদের সমস্যার কথা শোনেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Safety bongaon North 24 Parganas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE