Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NIA

খুঁজে দিতে পারলেই এক লাখ টাকা! অনুব্রতের জেলায় বিস্ফোরণকাণ্ডে পুরস্কার ঘোষণা এনআইএ-র

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর খয়রাশোল ব্লকের লোকপুর থানার গাংপুরে জনৈক বাবলু মণ্ডলের বাড়িতে বোমা বিস্ফোরণ হয়।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খয়রাশোল শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৯:২২
Share: Save:

অনুব্রত মণ্ডলের জেলা বীরভূমে পাঁচ বছর আগে বিস্ফোরণের ঘটনায় দুই অভিযুক্তের মাথার দাম ঠিক করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। ওই দুই পলাতক অভিযুক্তের বাড়ির সামনে পোস্টার সাঁটিয়ে জানানো হল, তাঁদের খুঁজে দিতে পারলেই এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর খয়রাশোল ব্লকের লোকপুর থানার গাংপুরে জনৈক বাবলু মণ্ডলের বাড়িতে বোমা বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত গাংপুরেরই বাসিন্দা নিরঞ্জন মণ্ডল এবং মৃত্যুঞ্জয় মণ্ডলের নামে পোস্টার পড়েছে। দু’জনেরই ছবি দিয়ে তাঁদের বাড়ির সামনে ও আশপাশের এলাকায় পোস্টার সাঁটানো হয়েছে। তাতে রয়েছে এক লাখ টাকা পুরস্কারের ঘোষণা।

খয়রাশোলের বিস্ফোরণের ঘটনার তদন্তভার প্রথমে সিআইডি নিয়েছিল। পরে তা যায় এনআইএ-র হাতে। রাজ্যের কাছ থেকে নথি না পাওয়ার অভিযোগ তুলে এনআইএ বিশেষ আদালতের দ্বারস্থ হয়েছিল। নথি দেওয়ার জন্য রাজ্যকে নির্দেশ দেয় বিশেষ আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। হাই কোর্ট বিশেষ আদালতের সেই নির্দেশই বহাল রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE