Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Woman BSF Jawan Died

নিজের সার্ভিস রাইফেলের গুলিতে মৃত বিএসএফের তরুণী জওয়ান, আত্মহত্যা? ধানতলায় তদন্তে পুলিশ

ডিউটিতে বেরোনোর আগে অনামিকার মধ্যে কোনও অস্বাভাবিক আচরণ লক্ষ করেননি বলেই জানিয়েছেন তাঁর এক সহকর্মী। এটি আত্মহত্যা না কি দুর্ঘটনা তা নিয়েও সংশয় রয়েছে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ধানতলা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ০৫:৪৫
Share: Save:

কর্তব্যরত অবস্থায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল বিএসএফের এক মহিলা জওয়ানের। বুধবার রাত পৌনে ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে নদিয়ার ধানতলা থানার সীমান্তবর্তী এলাকায়। বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নে কর্মরত ওই মহিলা জওয়ানের নাম অনামিকা কুমারী (২৫)। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, তাঁর বাড়ি বিহারের সর‌ণ জেলার অবতারপুরে। তবে কী ভাবে ওই জওয়ান নিজেরই ইনসাস রাইফেলের গুলিতে জখম হলেন তা এখনও স্পষ্ট নয়। ধানতলা থানার পুলিশ অস্বাভাবিক মৃত্যুর একটি মামলা রুজু করে বিষয়টির তদন্ত শুরু করেছে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে নদিয়ার বর্ডার আউট পোস্ট ইছামতী থেকে রাতের ডিউটিতে বেরিয়েছিলেন অনামিকা। সঙ্গে ছিল ইনসাস রাইফেল। তার পর রাত পৌনে ১০টা নাগাদ আচমকাই গুলির শব্দ শোনা যায়। অন্য জওয়ানরা সেই শব্দের উৎস সন্ধানে বেরিয়ে রাস্তায় অনামিকার রক্তাক্ত দেহ উদ্ধার করেন। তার পর তাঁকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় নিকটবর্তী দত্তফুলিয়া ব্লক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই তরুণীকে গুলিবিদ্ধ অবস্থায় নিয়ে আসা হয়েছিল। কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নিয়ে আসার অনেকটা আগেই ওই তরুণীর মৃত্যু হয়েছে।

ডিউটিতে বেরোনোর আগে অনামিকার মধ্যে কোনও অস্বাভাবিক আচরণ লক্ষ করেননি বলেই জানিয়েছেন তাঁর এক সহকর্মী। এটি আত্মহত্যা না কি দুর্ঘটনা তা নিয়েও সংশয় রয়েছে। তবে বিএসএফের দাবি, প্রাথমিক ভাবে তাদের এই ঘটনাটিকে আত্মহত্যা বলেই মনে হচ্ছে। অন্য দিকে পুলিশ জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট এলেই সবটা স্পষ্ট হবে। তার আগে কিছু নিশ্চিত করে বলা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF woman Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE