Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Toy Trains

দার্জিলিঙে অতিবৃষ্টিতে যোগাযোগ ব্যবস্থার ক্ষতি, আপাতত বন্ধ শিলিগুড়ি থেকে টয় ট্রেন পরিষেবা

জুলাই মাস থেকে অতিবৃষ্টির ফলে এক প্রকার বন্ধই রয়েছে টয় ট্রেন পরিষেবা। কিছু দিন আগে শুরু হয়েছিল মেরামতির কাজ। বিশেষ করে রংটং এবং কার্শিয়াঙের একাধিক জায়গা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

toy train

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১০
Share: Save:

টানা বৃষ্টি চলছে পাহাড়ে। অতিবৃষ্টির কারণে পাহাড়ি জনজীবনের পাশাপাশি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে যোগাযোগ ব্যবস্থার। ফলে শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়ির টয় ট্রেনের পথও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই রেলপথ সারাতে বেগ পেতে হচ্ছে দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে। তাই আপাতত টয় ট্রেন পরিষেবা বন্ধই থাকছে।

জুলাই মাস থেকে অতিবৃষ্টির ফলে এক প্রকার বন্ধই রয়েছে টয় ট্রেন পরিষেবা। কিছু দিন আগে শুরু হয়েছিল মেরামতির কাজ। বিশেষ করে রংটং এবং কার্শিয়াঙের একাধিক জায়গা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। মেরামতির কাজে বাদ সাধে সেই বৃষ্টি। চলতি মাসের ২০ তারিখ থেকে টয় ট্রেনের যাত্রা শুরু করার কথা থাকলেও পুনরায় নতুন নির্দেশিকা জারি করা হল এনএফ রেলওয়ের পক্ষ থেকে। মেরামতির কাজে সময় আরও বাড়িয়ে সেপ্টেম্বর ৩০ তারিখ পর্যন্ত করা হল।

এ বিষয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জলকিশোর শর্মা বলেন, ‘‘একাধিক জায়গায় কাজ এখনও বাকি রয়েছে। সেই কারণেই পরিষেবা বন্ধের মেয়াদ বাড়ানো হল। আগের নির্দেশিকায় সেপ্টেম্বরের ২০ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। মেরামতির কাজ সম্পন্ন করার জন্য সেই সময় বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর করা হল। আশা রাখছি, পুজোর আগেই টয় ট্রেন পরিষেবা শুরু হয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toy Trains Darjeeling Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE