Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Murshidabad Incident

তিন মাসের শিশুর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বহরমপুরে, চিকিৎসায় গাফিলতির অভিযোগ

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ জ্বরের উপসর্গ নিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয় ওই শিশুকে। কিন্তু তাকে সুস্থ করা যায়নি।

Tension in Murshidabad medical College over the death of a three-month-old baby

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২০:৪১
Share: Save:

বয়স মাত্র তিন মাস। শুক্রবার দুপুর থেকেই তার গা গরম। পরিবারের ধারণা জ্বর হয়েছে শিশুটির। বাড়িতে প্রাথমিক চিকিৎসা করিয়েও লাভ না হওয়ায় রাতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়। গভীর রাতে সেখানেই মৃত্যু হয় তার। শিশুমৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদে। মৃত শিশুর পরিবারের দাবি, চিকিৎসার গাফিলতির কারণেই মৃত্যু হয়েছে তার।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ জ্বরের উপসর্গ নিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয় ওই শিশুকে। কিন্তু তাকে সুস্থ করা যায়নি। চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় শিশুটির। পরিবারের অভিযোগ, হাসপাতালে নিয়ে যাওয়ার পরেও ঘণ্টার পর ঘণ্টা বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়েছিল শিশুটিকে। চিকিৎসকদের গাফিলতিতেই মৃত্যু হয়েছে অসুস্থ শিশুটির। ঘটনার পর রোগীর পরিবারের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ।

শনিবার সকাল থেকে তুমুল বিক্ষোভ শুরু করেন রোগীর পরিজনেরা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে বহরমপুর থানার পুলিশ। মৃত শিশুর পরিবার পুলিশের সামনেই বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, শুধুমাত্র চিকিৎসার অভাবে মারা গেল তিন মাসের ওই শিশুটি। মৃত শিশুর এক আত্মীয়ের দাবি, চিকিৎসকদের বার বার অনুরোধ করেও কোনও লাভ হয়নি। যত্ন নেননি নার্সিং স্টাফেরাও। উল্টে তাঁদের সঙ্গেই দুর্ব্যবহার করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ শিশুমৃত্যুর ঘটনায় তদন্তের আশ্বাস দেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরিষেবা নিয়ে রোগী ও তাঁদের পরিজনদের অভিযোগও খতিয়ে দেখার হবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE