Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Gold Smuggling

প্রায় ৩ কোটি টাকার সোনা পাচারের প্রচেষ্টা ব্যর্থ করল বিএসএফ, নদিয়ার সীমান্ত এলাকায় শোরগোল

সীমান্তে সোনা পাচারকারিদের কাছ থেকে ২০ টি সোনার বিস্কুট এবং ২ টি সোনার বার বাজেয়াপ্ত করেন। আটক করা সোনার ওজন ৪.৪৩ কিলোগ্রাম।

Gold

উদ্ধার হওয়া সোনার বিস্কুট। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ২০:০৪
Share: Save:

আবার পাচারকারীদের প্রচেষ্টা ব্যর্থ করল বিএসএফ। দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত ৩২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি খাজিবাগানে বিএসএফ জওয়ানরা নদিয়ার আন্তর্জাতিক সীমান্তে সোনা পাচারকারিদের কাছ থেকে ২০টি সোনার বিস্কুট এবং দুটি সোনার বার বাজেয়াপ্ত করেন। আটক করা সোনার ওজন ৪.৪৩ কিলোগ্রাম। বাজারমূল্য প্রায় ৩ কোটি ২৪ লক্ষ টাকা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফের খাজিবাগানের ৩২ ব্যাটালিয়ন বিএসএফ সীমান্ত চৌকি সোনা পাচারের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পায়। তার ভিত্তিতে বিএসএফ জওয়ানরা সন্দেহভাজন এলাকায় অতর্কিত হামলা চালান। অতর্কিত হামলার সময় বিএসএফ জওয়ানরা অন্তত আট জন চোরাকারবারির গতিবিধি লক্ষ্য করে। যার মধ্যে দু’জন চোরাকারবারি সোনা সংগ্রহ করতে আইবিবিআরের কাছে পৌঁছোনোর চেষ্টা করেছিল। যা বাংলাদেশি চোরাকারবারিদের দেওয়ার কথা ছিল। উভয় চোরাকারবারি চালান সংগ্রহ করতে গিয়ে বিএসএফের মুখোমুখি পড়ে গিয়ে পালানোর চেষ্টা করে। চোরাকারবারিরা অন্ধকার এবং জঙ্গলের সুযোগ নিয়ে পালিয়ে গেলেও এলাকায় তল্লাশি চালিয়ে দুটি প্যাকেট পায় বিএসএফ। তাতে মেলে ২০টি সোনার বিস্কুট এবং দুটি সোনার বার।

এ নিয়ে দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক তথা ডিআইজি একে আর্য বলেন, ‘‘সীমান্তে প্রহরায় থাকা জওয়ানরা অতি তৎপরতার সঙ্গে এই পাচার রুখে দিয়েছে। সীমান্ত এলাকা দিয়ে পাচার শূন্যে নামিয়ে আনাই বিএসএফের একমাত্র লক্ষ্য।’’ বিএসএফ সূত্রে খবর, বাজেয়াপ্ত সোনা বনপুর কাস্টমস স্টেশনে হস্তান্তর করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Nadia BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE