Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Murshidbad

রথের ভিড়ে গয়না ছিনতাই, মুর্শিদাবাদে পাকড়াও মহিলা ‘গ্যাং’! উদ্ধার সাতটি সোনার হার

তদন্তে উঠে এসেছে, রবিবার রথের মেলাতে ভিড় হবে এবং সেই সময় ছিনতাই করা সুবিধাজনক হবে, এই ভাবনা থেকে স্বপ্না বিমলা এবং বাসন্তী নামে দু’জনকে ‘ভাড়া’ করে নিয়ে আসে।

arrest

ধৃত তিন মহিলাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ছিনতাই চক্রের খোঁজে পুলিশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ২২:৪৭
Share: Save:

হার চুরির অভিযোগ পেয়ে মুর্শিদাবাদের বহরমপুর থেকে তিন মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জেরা করে এমনই তথ্য পেলেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে খবর, ওই চক্রের মূল পাণ্ডা স্বপ্না দাস। তার বাড়ি বহরমপুর থানার ধোপঘাটি এলাকায়। ছিনতাইয়ের কাজে তাকে সাহায্য করার জন্য হুগলি জেলার ভদ্রেশ্বর খাঁপুকুর এলাকার বাসিন্দা বিমলা খাটিক এবং কলাবাজার এলাকার বাসিন্দা বাসন্তী সাহা নামে আরও দুই মহিলাকে গ্রেফতার করা হয়েছে।

তদন্তে উঠে এসেছে, রবিবার রথের মেলাতে ভিড় হবে এবং সেই সময় ছিনতাই করা সুবিধাজনক হবে, এই ভাবনা থেকে স্বপ্না বিমলা এবং বাসন্তীকে ‘ভাড়া’ করে নিয়ে এসেছিল। দুই মহিলাকে জেরা করে রবিবার রাতে বহরমপুর থানার পুলিশ স্বপ্নার বাড়িতে যায়। সেখান থেকে উদ্ধার হয় ছিনতাই হওয়া সাতটি সোনার হার। পাকড়াও হয় স্বপ্নাও। দীর্ঘ জিজ্ঞাসাবাদে নিজের অপরাধের কথা স্বীকার করে অভিযুক্ত।

এই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘রবিবার বহরমপুর শহরের ভৈরবতলা, টেক্সটাইল মোড়, গির্জার মোড়, কাদাই এলাকাতে রথের মেলা এবং রথযাত্রার সময় বেশ কয়েক জন মহিলার গলা থেকে হার ছিনতাইয়ের অভিযোগ আসে আমাদের কাছে। বহরমপুর থানার পুলিশের কাছে দুটি লিখিত অভিযোগও জমা পড়ে। তদন্তে নেমে পুলিশ প্রাথমিক ভাবে এই তিন মহিলার জড়িত থাকার কথা জানা গিয়েছে। এখনও তদন্ত চলছে।’’

ধৃতদের সোমবার বহরমপুর আদালতে হাজির করানো হয়। এই চক্রের সঙ্গে আরও কেউ যুক্ত কি না, তার তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidbad arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE